ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

হারল মুম্বাই, শূন্যের রেকর্ড রোহিতের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, মে ৬, ২০২৩
হারল মুম্বাই, শূন্যের রেকর্ড রোহিতের

আইপিএলে আজ রানের খাতাই খুলতে পারলেন না রোহিত শর্মা। তিন বল খেলে শূন্য রানেই ফিরতে হয় মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক।

তাতেই নাম লেখালেন লজ্জার এক রেকর্ডে।

আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ ১৬ বার ডাক মারার রেকর্ডটি এখন রোহিতের। রোহিত এই নিয়ে ১৬ বার 'ডাক' মারলেন। এতদিন রেকর্ডটি যৌথভাবে ছিল রোহিত, দিনেশ কার্তিক, মনদীপ সিং ও সুনীল নারাইনের। তাদের সবাইকে ছাড়িয়ে গেলেন রোহিত। অধিনায়কের দুর্দিনে হারের মুখ দেখেছে মুম্বাই। চেন্নাই সুপার কিংসের কাছে ৬ উইকেটে হেরেছে তারা।

চেপক স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ১৩৯ রান করেছে মুম্বাই। সর্বোচ্চ ৬৪ রান এসেছে নেহাল ওয়াধেরার ব্যাট থেকে। ১৫ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ-সেরা হন লঙ্কান বোলার মাথিশা পাথিরানা। এছাড়া দীপক চাহার ও তুষার দেশপান্ডে নেন দুটি করে উইকেট।

জবাব দিতে নেমে ১৪ বল আগেই লক্ষ্যে পৌঁছে যায় চেন্নাই। সর্বোচ্চ ৪৪ রান করেন দারুণ ফর্মে থাকা ডেভন কনওয়ে। আরেক ওপেনার রুতুরাজ গায়কোয়াড়। ২৬ রানে শিভাম দুবে ও ২ রানে অপরাজিত থেকে ম্যাচ শেষ করে আসেন মহেন্দ্র সিং ধোনি। মুম্বাইয়ের হয়ে দুই উইকেট নেন পিযুষ চাওলা।

এই জয়ে ১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে উঠে এল চেন্নাই। অন্যদিকে এক ম্যাচ  কম খেলে ১০ পয়েন্ট নিয়ে ছয়ে মুম্বাই।

বাংলাদেশ সময়: ২০২৯ ঘণ্টা, মে ০৬, ২০২৩
এএইচএস  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।