ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সল্ট-ঝড়ে ব্যাঙ্গালোরকে হারালো দিল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৮ ঘণ্টা, মে ৭, ২০২৩
সল্ট-ঝড়ে ব্যাঙ্গালোরকে হারালো দিল্লি

বিরাট কোহলি ও মহীপাল লমরোরের ফিফটিতে ভর করে লড়াকু সংগ্রহ গড়েছিল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। কিন্তু ফিলিপ সল্টের ঝোড়ো ব্যাটিংয়ে দারুণ জয় তুলে নিল দিল্লি ক্যাপিটালস।

২০২৩ আইপিএলের পঞ্চাশতম ম্যাচে আজ শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮১ রান সংগ্রহ করে ব্যাঙ্গালোর। জবাবে ৭ উইকেট হাতে রেখে ১৬.৪ ওভারেই জয় তুলে নেয় দিল্লি।  

লক্ষ্য তাড়ায় নেমে দিল্লি দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও ফিলিপ সল্টের ব্যাটে ভালো শুরু পায়। ওপেনিং জুটিতে ৬০ রান উঠার পর বিদায় নেন ওয়ার্নার (২২)। তবে ইংলিশ ব্যাটার সল্ট প্রতিপক্ষ বোলারদের ওপর রীতিমতো ঝড় বইয়ে দেন। তাকে দারুণ সঙ্গ দেন মিচেল মার্শ (১৭ বলে ২৬ রান) এবং পরে রাইলি রুশো (২২ বলে ৩৫* রান)। দলকে জয়ের একদম কাছে রেখে সল্ট যখন বিদায় নেন, তার নামের পাশে তখন ৮৭ রান। ৪৫ বলের মোকাবিলায় এই বিধ্বংসী ইনিংস খেলার পথে ৮টি চার ও ৬টি ছক্কা হাঁকিয়েছেন সল্ট।

এর আগে বিরাট কোহলি ও ডু প্লেসির ব্যাটে দারুণ পায় ব্যাঙ্গালোরও। দুজনে মিলে তুলে ফেলেন ৮২ রান। ডু প্লেসি ৩২ বলে ৪৫ রান করে বিদায়  নিলেও কোহলি একপ্রান্ত ধরে রাখেন। মাঝে গ্লেন  ম্যাক্সওয়েল ফেরেন গোল্ডেন ডাক মেরে। এরপর লোমরোরের সঙ্গে দারুণ এক জুটি গড়েন কোহলি। দুজনেই ফিফটির দেখাও পেয়েছেন। তবে কোহলির চেয়ে অনেক বেশি আগ্রাসী ব্যাটিং করেন লোমরোর। কোহলি ৪৬ বলে ৫৫ রান করে বিদায় নিলে হাল ধরেন তরুণ ভারতীয় ব্যাটার। মাত্র ২৯ বলে ৫৪ রান নিয়ে অপরাজিত থাকেন তিনি।  

দিল্লির কাছে হারলেও ১০ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পাঁচে অবস্থান ব্যাঙ্গালোরের। অন্যদিকে সমান ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তলানিতে আছে দিল্লি। আর শীর্ষে থাকা গুজরাট টাইটান্সের সংগ্রহ ১০ ম্যাচে ১৪ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ০০২৮ ঘণ্টা, মে ০৭, ২০২৩ 
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।