ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ইফতিখারকে ‘চাচা’ ডাকায় লজ্জিত বাবর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, মে ৮, ২০২৩
ইফতিখারকে ‘চাচা’ ডাকায় লজ্জিত বাবর

পাকিস্তান দলের কারও সঙ্গেই আত্মীয়তার সম্পর্ক নেই ইফতিখার আহমেদের। তবুও তাকে সবাই ‘চাচা’ বলে ডাকেন।

শুরুটা করেছিলেন বাবর আজম। এরপর থেকে চাচা বলেই পরিচিত ইফতিখার। সেজন্য অবশ্য লজ্জিত বোধ করেন বাবর নিজেই।

গতকাল নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ওয়ানডেতে ৭২ বলে অপরাজিত ৯৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ইফতিখার। যদিও সেই ম্যাচে ৪৭ রানে হারে পাকিস্তান। তবে সংবাদ সম্মেলনে স্বাভাবিকভাবেই উঠে আসে ইফতিখার প্রসঙ্গ।

৩২ বছর বয়সী ডানহাতি এই ব্যাটারকে নিয়ে বাবর বলেন, ‘মাঝেমধ্যে আমি লজ্জিত বোধ করি, কেননা আমার কারণে ইফতিখার এখন চাচা বলে পরিচিত। তবে আমি খুশি মানুষ এটা উপভোগ করে। টি-টোয়েন্টি ক্রিকেটে সে কিছু দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছে এবং আজ (গতকাল) একাই ম্যাচটাকে টেনে নিয়ে যাচ্ছিল। কিন্তু দুর্ভাগ্যবশত, অপর প্রান্তে যোগ্য সঙ্গ পায়নি। ’

টি-টোয়েন্টিতে বেশ পরিচিত মুখ ইফতিখার। যদিও আন্তর্জাতিক ক্রিকেটে তার শুরুটা ওয়ানডে দিয়ে। কিন্তু একাদশে কখনো থিতু হতে পারেননি। তবে গতকালের ইনিংসের পর ছয় নম্বর পজিশনে তার ওপর ভরসাটা আরও পোক্ত হয়েছে পাকিস্তানের।

বাবর বলেন, ‘গত পাঁচ-ছয় মাসে অসাধারণ ক্রিকেট খেলছেন তিনি। সে কারণেই ওয়ানডেতে তাকে সুযোগ দিয়েছি আমরা। এবং ওই পজিশনে ভুগছিলাম আমরা, তাই ইফতিখার ও সালমান আলী আঘার থেকে প্রচুর সাহায্য পাচ্ছি। এই সিরিজে আমাদের বেঞ্চের শক্তি পরীক্ষার সিদ্ধান্ত নিই। আমাদের মোমেন্টাম আছে। আমি জানি, কোন ১৫ ক্রিকেটার বিশ্বকাপে খেলবে। ’

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, মে ০৮, ২০২৩
এএইচএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।