ঢাকা, শনিবার, ১৪ আশ্বিন ১৪৩০, ৩০ সেপ্টেম্বর ২০২৩, ১৫ রবিউল আউয়াল ১৪৪৫

ক্রিকেট

আফগানিস্তানকে উড়িয়ে সিরিজ শ্রীলঙ্কার

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, জুন ৭, ২০২৩
আফগানিস্তানকে উড়িয়ে সিরিজ শ্রীলঙ্কার

সিরিজের প্রথম ম্যাচ হেরে ব্যাকফুটে চলে গিয়েছিল শ্রীলঙ্কা। কিন্তু পরের দুই ম্যাচে দারুণভাবে ঘুরে দাঁড়ায় লঙ্কানরা।

এর মধ্যে তৃতীয় ম্যাচে আফগানদের রীতিমতো উড়িয়ে সিরিজ ঘরে তুলেছে তারা।  

ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে স্বাগতিকরা। হাম্বানটোটায় আজ শুরুতে ব্যাট করে মাত্র ১১৬ রানেই গুঁটিয়ে যায় আফগানিস্তান। জবাবে ১ উইকেট হারিয়ে ১৬ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় শানাকা বাহিনী।

আগে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার বোলারদের তোপের মুখে পড়ে আফগানরা। দলীয় ১৩ রানে ওপেনার রহমানুল্লাহ গুরবাজ বিদায় নেওয়ার পর ধ্বসে পড়ে দলটির ব্যাটিং লাইনআপ। স্রোতের বিপরীতে আরেক ওপেনার ইব্রাহীম জাদরান (২২) ছাড়া যা একটু লড়াই করেন শুধু মোহাম্মদ নবি (২৩) এবং গুলবাদিন নায়িব (২০)। শেষ পর্যন্ত মাত্র ২২.২ ওভারেই থামে সফরকারীদের ইনিংস।

বল হাতে লঙ্কানদের নায়ক দুশ্মন্থ চামিরা। ৯ ওভারে ৬৩ রান খরচ করেছেন তিনি। কিন্তু ওভারপিছু ৭ করে রান খরচ করলেও তুলে নিয়েছেন টপ ও মিডল অর্ডারের ৪ উইকেট। লাহিরু কুমারা ঝুলিতে পুরেছেন ২ উইকেট। তবে ৪.২ ওভারে ৭ রান খরচে ৩ উইকেট নেওয়া স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গাও রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা।  

জবাব দিতে নেমে শ্রীলঙ্কার দুই ওপেনার পাথুম নিসাঙ্কা ও দিমুথ করুণারত্নে মিলে তুলে ফেলেন ৮৪ রান। ৩৪ বলে ৫১ রান করে নিসাঙ্কা বিদায় নেওয়ার পর বাকি পথ কুশল মেন্ডিসকে (১১*) নিয়ে সহজেই পাড়ি দেন করুণারত্নে। এই লঙ্কান ওপেনার দল জিতিয়ে ফেরার পথে ৪৫ বলে ৫৬ রান নিয়ে অপরাজিত থাকেন।

সংক্ষিপ্ত স্কোর

আফগানিস্তান: ২২.২ ওভারে ১১৬/১০ (নবি ২৩, জাদরান ২২; চামিরা ৬৩/৪, হাসারাঙ্গা ৭/৩, কুমারা ২৯/২)
শ্রীলঙ্কা: ১৬ ওভারে ১২০/১ (করুণারত্নে ৫৬*, নিসাঙ্কা ৫১; গুলবাদিন ১৯/১)
ফলাফল: শ্রীলঙ্কা ৯ উইকেটে জয়ী
সিরিজ: শ্রীলঙ্কা ২-১ ব্যবধানে জয়ী

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa