ঢাকা, মঙ্গলবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ মে ২০২৪, ১৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

তিন নারী পরিচালক নিয়োগ দিল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
তিন নারী পরিচালক নিয়োগ দিল ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ 

ক্রিকেটে ছেলেদের সমান মেয়েদের পারিশ্রমিকের বিষয়টি এসেছে আরও আগে। বেশ কয়েকটি বোর্ড এই পদক্ষেপ নেয়।

একইভাবে প্রথমবারের মতো তিনজন স্বাধীন নারী পরিচালক নিয়োগ দিয়ে বোর্ডে লিঙ্গ বৈচিত্র ও অন্তর্ভুক্তির ক্ষেত্রে ঐতিহাসিক এক মাইলফলক গড়েছে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানায় ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ড। যেখানে বলা হয় ডায়ান ক্যাম্পবেল, লুইস ভিক্টর-ফ্রেডেরিক ও ডেবরা করিয়াট-প্যাটনকে নিয়োগ দিয়েছে বোর্ড। যেখানে ক্যাম্পবেল ও ভিক্টর-ফ্রেডেরিক এবারই প্রথমবার পরিচালকের দায়িত্ব পেলেন। করিয়াট-প্যাটন আগে পরিচালকের দায়িত্ব পালন করেছেন ২০১৯ থেকে ২০২১ মেয়াদে। এই তিন জনের মেয়াদ আপাতত এক বছর, যা শেষ হবে আগামী মার্চে।  

তাদেরকে নিয়োগ দিয়ে ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রেসিডেন্ট কিশোর শ্যালো বিবৃতিতে জানান, ‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজে মাঠের ভেতরে-বাইরে ন্যায্যতা নিশ্চিত করার জন্য শুরু থেকেই আমি বৈচিত্রতা ও অন্তর্ভুক্তিকরনের পক্ষে ছিলাম। এই নিয়োগগুলো আমাদের সেই প্রতিশ্রুতিরই সহজাত অগ্রগতি। ’ 

‘তাদের বৈচিত্রময় পটভূমি, বিশদ অভিজ্ঞতা ও উৎকর্ষতার প্রতি তাদের অবিচল নিবেদন নিশ্চিতভাবেই আমাদের সংগঠনকে আরও শক্তিশালী করবে এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের এগিয়ে চলায় ভূমিকা রাখবে। ’

জ্যামাইকার ক্রিকেট সংগঠক ও অভিজ্ঞ ক্রিকেট বিশ্লেষক ক্যাম্পবেল। আর ভিক্টর-ফ্রেডেরিক সেন্ট লুসিয়ার একজন দক্ষ ব্র্যান্ডিং এবং কমিউনিকেশন্স কৌশলবিদ। আরেক পরিচালক করিয়াট-প্যাটন ত্রিনিদাদ অ্যান্ড টোব্যাগোর একজন অ্যাটর্নি-অ্যাট-ল।  

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।