ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জুন ১, ২০২৪
ভারতের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে ভারতের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। যেখানে আগে ফিল্ডিংয়ে নামছে টাইগাররা।

নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে আজ টস জিতে ব্যাটিং বেছে নিয়েছেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। টস হারলেও খুব একটা অখুশি নন বাংলাদেশের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। টসের পর তিনি জানিয়েছেন, তাদের আগে বোলিং করারই ইচ্ছে ছিল।

এই মাঠে গ্রুপ পর্বের তিনটি ম্যাচ খেলবে ভারত। যেখানে তাদের প্রতিপক্ষ হবে আয়ারল্যান্ড, পাকিস্তান এবং যুক্তরাষ্ট্র। ফলে এই কন্ডিশনে নিজেদের প্রস্তুত করার ভালো সুযোগ তাদের সামনে। অন্যদিকে বাংলাদেশ দলের জন্য বিশ্বকাপের আগে নিজেদের শেষবারের মতো পরীক্ষা করার ম্যাচ এটি। কারণ এর আগে বিশ্বকাপের সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের কাছে তাদেরই ঘরের মাঠে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছে বাংলাদেশ। এরপর একই প্রতিপক্ষের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলার কথা ছিল তাদের। কিন্তু বৃষ্টিতে সেই ম্যাচ ভেসে যায়। ফলে হারানো আত্মবিশ্বাস ফিরে পাওয়ার লড়াইয়েই নামছে শান্তবাহিনী।

বাংলাদেশ (ব্যাটিং ও ফিল্ডিং একাদশ): লিটন দাস, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহিন হৃদয়, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ, জাকের আলী (উইকেটকিপার), মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিদ হাসান, তানজিম হাসান সাকিব, তানভীর ইসলাম।

ভারত (ব্যাটিং ও ফিল্ডিং একাদশ): রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, হার্দিক পান্ডিয়া, ঋষভ পন্থ (উইকেটকিপার), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সিরাজ, আর্শদীপ সিং, যুজবেন্দ্র চাহাল।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জুন ০১, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।