ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপ জিতলে পুরস্কারের অর্থ ক্যারিবীয় ক্রিকেটের উন্নয়নে ব্যয় করবেন পাওয়েলরা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, জুন ২, ২০২৪
বিশ্বকাপ জিতলে পুরস্কারের অর্থ ক্যারিবীয় ক্রিকেটের উন্নয়নে ব্যয় করবেন পাওয়েলরা

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে দুইবার শিরোপা জেতা দুই দলের একটি ওয়েস্ট ইন্ডিজ (আরেক দল ইংল্যান্ড)। এবার তারা সহ-আয়োজকের ভূমিকাতেও রয়েছে।

ফলে তাদের ওপর প্রত্যাশার চাপ বিশাল। সেই চাপ নিয়েই চ্যাম্পিয়ন হতে চান রভম্যান পাওয়েলরা। এমনকি শিরোপা জিতলে পুরস্কারের অর্থ উইন্ডিজ ক্রিকেটের উন্নয়নে ব্যয় করার ইচ্ছেও প্রকাশ করেছেন ক্যারিবীয় অধিনায়ক।

আসরে নিজেদের প্রথম ম্যাচে আজ পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে ওয়েস্ট ইন্ডিজ। এই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসে আশার কথাই শুনিয়ে গেলেন রভম্যান পাওয়েল। জানিয়ে গেলেন, বিশ্বকাপ জেতা তাদের কাছে শুধুই শোকেশে আরও একটি শিরোপা যুক্ত হওয়াই নয়, বরং তাদের ক্রিকেটের জন্যও আশীর্বাদ হয়ে আসতে পারে।

এবারের বিশ্বকাপ জেতা তাদের কাছে কতটা গুরুত্বপূর্ণ, তা নিয়ে পাওয়েল বলেন, 'সত্যি বলতে এটা খুবই স্পেশাল; শুধু আমার জন্যই নয়, ক্যারিবিয়ান দল ও এ অঞ্চলের মানুষের জন্যও। ক্যারিবিয়ানে নিজেদের ঘরের মাঠে এবং নিজেদের সমর্থকদের সামনে তৃতীয় বিশ্বকাপ জিততে পারা হবে খুবই বিশেষ কিছু। খেলোয়াড়দের জন্য এটা উত্তরাধিকারের মতো। এটা এমন কিছু যে, খেলা শেষে আমরা আমাদের সন্তান ও নাতিপুতিদের সামনে গল্প করতে পারবো।  

আর্থিকভাবে এই বিশ্বকাপ জেতা উইন্ডিজের জন্য কতটা জরুরি সে কথাও জানিয়েছেন পাওয়েল, 'আর্থিক দিক থেকে দেখলে, আমরা জানি ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট কোন অবস্থায় আছে এবং আমরা বিশ্বকাপ জিতলে এটা আমাদের ক্রিকেটের উন্নয়নে বড় ভূমিকা রাখবে। বিশ্বকাপ জেতার পর পুরস্কারের অর্থ তরুণ ক্রিকেটারদের উন্নয়নে ব্যয় করা সম্ভব হবে। '

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, জুন ০২, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।