ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হবে কোহলি: স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৪ ঘণ্টা, জুন ৪, ২০২৪
বিশ্বকাপের সর্বোচ্চ রান সংগ্রাহক হবে কোহলি: স্মিথ

দুজন সমবয়সী, একে অপরের প্রতিদ্বন্দ্বীও বটে। কিন্তু একজন যেখানে ব্যাট হাতে বিশ্বকাপ কাঁপানোর ছক কষছেন, সেখানে আরেকজন মাইক হাতে নিয়ে সেই টুর্নামেন্টেই দিচ্ছেন ধারাভাষ্য।

বলা হচ্ছিল বিরাট কোহলি ও স্টিভেন স্মিথের কথা। অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে সুযোগ পাননি বলে স্মিথ এখন নাম লিখিয়েছেন ধারাভাষ্যে। তার মতে, এবারের আসরে সর্বোচ্চ রান সংগ্রাহক হবেন ৩৫ বছর বয়সী কোহলি।   আগামীকাল আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ শুরু করবে ভারত।

আইসিসির ডিজিটাল প্রোগ্রামে স্মিথ বলেন, 'কোহলি হবে এই টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক। দুর্দান্ত এক আইপিএল কাটিয়ে এসেছে সে এবং অসাধারণ ফর্মে আছে। আমি মনে করি, সে-ই হবে সর্বোচ্চ রান সংগ্রাহক। '

টি-টোয়েন্টি বিশ্বকাপের সবশেষ আসরেও সর্বোচ্চ রানসংগ্রাহক ছিলেন কোহলি। ৬ ম্যাচে ৪ ফিফটিসহ ৯৮.৬৬ গড়ে ২৯৬ রান করেছেন তিনি। শুধু তা-ই নয়, বিশ্বকাপ ইতিহাসেরই সর্বোচ্চ রান সংগ্রাহক ভারতীয় এই ব্যাটার। ২৭ ম্যাচে ৮১.৫০ গড়ে ১ হাজার ১৪১ রান এসেছে তার ব্যাট থেকে। ১ হাজার ১৬ রান নিয়ে দুইয়ে আছেন মাহেলা জয়াবর্ধনে।

এদিকে সবশেষ আইপিএলেও সর্বোচ্চ রানসংগ্রাহক ছিলেন কোহলি। ১৫ ম্যাচে ৭৪১ রান করেন তিনি।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, জুন ৪, ২০২৪
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।