ঢাকা, সোমবার, ১৬ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

যুক্তরাষ্ট্রের বিপক্ষে শাদাব-বাবরের ব্যাটে মান বাঁচানো সংগ্রহ পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৪ ঘণ্টা, জুন ৬, ২০২৪
যুক্তরাষ্ট্রের বিপক্ষে শাদাব-বাবরের ব্যাটে মান বাঁচানো সংগ্রহ পাকিস্তানের

২০২৪ বিশ্বকাপের সহ-আয়োজক যুক্তরাষ্ট্র রীতিমতো উড়ছে যেন। বাংলাদেশকে সিরিজ হারানোর পর কানাডাকে হারিয়ে বিশ্বকাপ শুরু করা দলটি এবার পাকিস্তানকেও ভয় পাইয়ে দিল।

তাদের দাপুটে বোলিংয়ে ৭ উইকেট হারিয়ে ১৫৯ রানেই থামলো পাকিস্তানের ইনিংস।

আজ ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নামে আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলতে নামা পাকিস্তান। কিন্তু শুরু থেকেই তাদের চাপে রাখেন যুক্তরাষ্ট্রের বোলাররা। দুই দলের শক্তির পার্থক্য অনেক হলেও মাঠের খেলায় পাকিস্তানের ব্যাটিং দুর্বলতা প্রকাশ করে দেন স্বাগতিক বোলাররা। বলার মতো রান করতে পারেন কেবল পাকিস্তানের অধিনায়ক বাবর আজম ও মিডল অর্ডার ব্যাটার শাদাব খান এবং শেষদিকে শাহিন শাহ আফ্রিদি।

ইনিংসের দ্বিতীয় ওভারেই ধাক্কা খায় পাকিস্তান। ওপেনার মোহাম্মদ রিজওয়ান ফেরেন ব্যক্তিগত ৯ রানে। পরের ওভারে তিনে নামা উসমান খান (৩) ও পঞ্চম ওভারে ফখর জামানের (১১) উইকেট হারিয়ে ধুঁকতে থাকে পাকিস্তান। ২৬ রানে ৩ উইকেট হারানোর পর শাদাব ও বাবর মিলে ঘুরে দাঁড়ানোর লড়াই শুরু করেন। একপ্রান্তে বাবর থাকেন মাটি কামড়ে। অন্যপ্রান্তে কিছুটা হাত খুলে খেলেন শাদাব। তারা দুজন মিলে যোগ করেন ৭২ রান।  

তুলনামূলক আগ্রাসী ব্যাটিং করে দলের রানের চাকা সচল রাখছিলেন শাদাব। বাবর খেলছিলেন ওয়ানডে ধাচে। কিন্তু দলীয় একশ'র আগেই ফেরেন শাদাব, ২৫ বলে ৪০ রান করে। তার ব্যাট থেকে আসে ৩ ছক্কা ও ১ চারের মার। এরপর ক্রিজে এসে প্রথম বলেই যুক্তরাষ্ট্রের অর্থোডক্স বোলার নস্টুশ প্রদীপ কেনজিগের বলে লেগ বিফোরের ফাঁদে পড়েন আজম খান।  

একের পর এক উইকেট পতনের চাপে আর হাত খুলতে পারেননি বাবর। দলকে ১২৬ রানে রেখে জসদীপ সিংয়ের বলে এলডব্লিউ হয়েছেন তিনি। ৪৩ বলে তার ৪৪ বলের ইনিংসটি ৩টি চার ও ২ ছক্কায় সাজানো। এই ইনিংস খেলার পথে একটি রেকর্ড গড়েছেন বাবর। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বেশির রানের (৪০৬৭) মালিক এখন তিনি। দ্বিতীয় স্থানে আছেন ভারতের বিরাট কোহলি (৪০৩৮) ও তৃতীয় স্থানে ভারতের অধিনায়ক রোহিত শর্মা (৪০২৬)।

শেষদিকে ইফতিখার আহমেদের ১৪ বলে ১৮ রান ও শাহিন শাহ আফ্রিদির ১৬ বলে অপরাজিত ২৩ রানের সুবাদে মান বাঁচানো সংগ্রহ পায় পাকিস্তান।

বল হাতে যুক্তরাষ্ট্রের কেনজিগে ৪ ওভারে ৩০ রান খরচে নিয়েছেন ৩ উইকেট। সৌরভ নেত্রভালকর ৪ ওভারে ১৮ রান দিয়ে পেয়েছেন ২ উইকেট। এছাড়া আলি খান ও জসদীপ নিয়েছেন ১টি করে উইকেট।

বাংলাদেশ সময়: ২৩২৪ ঘণ্টা, জুন ০৬, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।