ঢাকা, বুধবার, ১ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

ক্রিকেট

আমরা জানি সাকিব ভাই কতটা ভালো, তার জন্য খুশি: শান্ত

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৩৬ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
আমরা জানি সাকিব ভাই কতটা ভালো, তার জন্য খুশি: শান্ত

সাকিব আল হাসানের ফর্ম নিয়ে প্রশ্ন উঠছিল অনেক। নেদারল্যান্ডস ম্যাচের আগেই সেসবের জবাব দিতে হয়েছে নাজমুল হোসেন শান্তকেও।

তিনি অবশ্য সাকিবের অফ ফর্ম নিয়ে কথা বলতে তেমন আগ্রহীই ছিলেন না। অবশেষে ব্যাট হাতে ফেরার বার্তা দিয়েছেন সাকিব।  

নেদাল্যান্ডসের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে ২৫ রানে জয় পেয়েছে বাংলাদেশ। এ ম্যাচে আগে ব্যাট করে ১৫৯ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। ৪৬ বলে অপরাজিত ৬৪ রান করেন সাকিব। ব্যাট হাতে দারুণভাবে ফিরে এসেছেন তিনি, হয়েছেন ম্যাচসেরা।

এ ম্যাচের পর সাকিবকে নিয়ে অধিনায়ক শান্ত বলেন, ‘গুরুত্বপূর্ণ ম্যাচে ছেলেরা তাদের ক্যারেক্টার দেখিয়েছে। সাকিব ভাই ঠাণ্ডা আছেন আর আমরা জানি উনি কতটা ভালো। তার জন্য খুশি। ’ 

আর্নেস ভ্যাল স্টেডিয়ামের এখনকার অবস্থা খুব পরিচিত নয় বাংলাদেশের। যদিও মাঠটিতে বেশ সুখস্মৃতি আছে তাদের। ঘরের বাইরে প্রথম টেস্ট জয় পেয়েছিল এখানে। তবে অনেকদিন পর আন্তর্জাতিক ক্রিকেট মাঠে গড়িয়েছে আর্নেস ভ্যালে। কেমন ছিল এখানকার কন্ডিশন?

শান্ত বলেন, ‘আমরা জানতাম না কন্ডিশন কেমন হবে আর কত রান এখানে ডিফেন্ডেবল। শেষ পর্যন্ত ব্যাটার ও বোলাররা ভালো করেছে। পিচ ভালো, কিছুটা অসম বাউন্স ছিল শুরুর দিকে কিন্তু ব্যাটিংয়ের জন্য ভালো। কন্ডিশনও ভালো। ’

১৬০ রান তাড়ায় নেমে লম্বা সময় অবধি নেদারল্যান্ডস ছিল কক্ষপথেই। কিন্তু রিশাদ হোসেন ও মোস্তাফিজুর রহমানের বোলিংয়ে ঘুরে দাঁড়ায় বাংলাদেশ। এক উইকেট পেলেও ৪ ওভারে স্রেফ ১২ রান দেন মোস্তাফিজ, রিশাদ পান তিন উইকেট।

তাদের নিয়ে ম্যাচশেষে শান্ত বলেন, ‘ফিজ, আমরা জানি সে কতটা ভালো। তার অভিজ্ঞতা ও স্কিল দেখিয়েছে। রিশাদ বাকি বোলারদের মতোই (সময় মতো) দাঁড়িয়ে গেছে। ’

বাংলাদেশ সময় : ১২৩৬ ঘণ্টা, ১৪ জুন, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।