ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়া অধিনায়ক বললেন, ‘কাম অন, বাংলাদেশ’

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
অস্ট্রেলিয়া অধিনায়ক বললেন, ‘কাম অন, বাংলাদেশ’

ভারতের কাছে হেরে যাওয়ার পর সুতোয় ঝুলছে অস্ট্রেলিয়ার ভাগ্য। টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার দুয়ার এখনো খোলা রয়েছে তাদের জন্য।

তবে তা নির্ভর করছে বাংলাদেশ আফগানিস্তান ম্যাচের ওপর।

গ্রুপ ওয়ান থেকে সেমিফাইনাল নিশ্চিত করে ফেলেছে ভারত। গ্রুপের আরেক সেমিফাইনালিস্ট হওয়ার জন্য সুযোগ আছে বাকি তিন দলেরই। আফগানিস্তানের জন্য অবশ্য সমীকরণটা কঠিন কিছু নয়। বাংলাদেশকে হারালেই সেমিফাইনালে উঠবে তারা। তবে হেরে গেলে বিদায় নিতে হবে আসর থেকে।

বাংলাদেশের জন্য রাস্তাটা বেশ কঠিন। উদাহরণ হিসেবে আগে ব্যাট করে টাইগাররা যদি ১৬০ রান করে, তাহলে সেমিতে যেতে হলে তাদের ৬১ বা এর বেশি রানে জিততে হবে। এছাড়া আফগানরা আগে ব্যাট করে যদি ১৬০ রান করে, তাহলে সেই রান ১৩ ওভারের মধ্যে পাড়ি দিতে হবে বাংলাদেশকে। তবে অল্প ব্যবধানে হারলে সেমিতে চলে যাবে অস্ট্রেলিয়া।

তাই আজ ভোরের ম্যাচে বাংলাদেশের জন্যই গলা ফাটাবে অস্ট্রেলিয়া। ভারতের বিপক্ষে হারের পর এমনটাই জানিয়ে গেলেন অজি অধিনায়ক মিচেল মার্শ। প্রেজেন্টেশনে টাইগারদের উৎসাহ দিয়ে তিনি বলেন, 'কাম অন, বাংলাদেশ!'

সুপার এইটে ৩ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে এক নম্বর গ্রুপের দুইয়ে আছে অস্ট্রেলিয়া (রানরেট -০.৩৩৭)। এক ম্যাচ কম খেলে তিনে আফগানিস্তান (রানরেট -০.৬৫০)। আর পয়েন্টের খাতা খুলতে না পারায় সবার শেষে বাংলাদেশ (রানরেট -২.৪৮৯)।

এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপে এর আগে একবারই মুখোমুখি হয়েছে বাংলাদেশ-আফগানিস্তান। ২০১৪ বিশ্বকাপের সেই ম্যাচে ঘরের মাঠে আফগানদের ৯ উইকেটে হারায় টাইগাররা।

বাংলাদেশ সময়: ০১০৮ ঘণ্টা, জুন ২৫, ২০২৪

এএইচএস 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।