ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

চারদিন এগোল বাংলাদেশের পাকিস্তান সফর

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
চারদিন এগোল বাংলাদেশের পাকিস্তান সফর

পাকিস্তানে যাওয়ার আগে নিরাপত্তা নিয়ে শঙ্কিত থাকে সব দলই। বাংলাদেশও এর ব্যতিক্রম নয়।

এজন্য দুই টেস্ট খেলতে পাকিস্তান সফরের সময় একটি বিশেষজ্ঞ দলও নিয়ে যেতে চেয়েছিল বিসিবি।  

কিন্তু এখন বাস্তবতা একদমই উল্টে গেছে। বাংলাদেশের রাজনৈতিক বাস্তবতা বদলে যাওয়ার পর চারদিন এগিয়ে আনা হয়েছে পাকিস্তান সফর। নিরাপত্তার কারণেই এমনটি করা হয়েছে বলে জানিয়েছে বিসিবির একটি সূত্র।  

১৭ আগস্ট দেশ ছাড়ার কথা থাকলেও এখন সেটি এগিয়ে আনা হয়েছে ১৩ আগস্ট। কোচিং স্টাফের বিদেশি সদস্যরা নিরাপত্তা শঙ্কায় মিরপুরে এসে অনুশীলনে যোগ দেননি। এ অবস্থায় আগে পাকিস্তানে গিয়ে প্রস্তুতি সারতে চায় দল।

১৩ আগস্ট লাহোরে পা রেখে গাদ্দাফি স্টেডিয়ামে ১৪-১৬ আগস্ট পর্যন্ত অনুশীলন করবে বাংলাদেশ। এরপর ১৭ আগস্ট ইসলামাবাদে যেয়ে রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে অনুশীলন করবে ১৮ থেকে ২০ আগস্ট পর্যন্ত।  

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, 'বাংলাদেশ ক্রিকেট দলকে পাকিস্তানে অতিরিক্ত অনুশীলনের সুযোগ করে দেওয়ায় আমরা পিসিবিকে ধন্যবাদ জানাই। এটা অবশ্যই খেলোয়াড়দের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে এবং আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ সিরিজের জন্য ভালোভাবে প্রস্তত করতে সাহায্য করবে। '

গত কয়েকদিন ধরে মিরপুরে ব্যক্তিগতভাবে অনুশীলন করছেন জাতীয় দলের ক্রিকেটাররা। তবে পাকিস্তান সফরের দলীয় প্রস্তুতি শুরু হয়নি। আগামী ২১ আগস্ট প্রথম টেস্ট রাওয়ালপিন্ডিতে ও ৩০ আগস্ট করাচিতে শুরু হওয়ার কথা রয়েছে শেষ টেস্ট।  

এদিকে দুটি চারদিনের ম্যাচ ও তিনটি ওয়ানডে খেলতে পাকিস্তানের ইসলামাবাদ পৌঁছেছে বাংলাদেশ 'এ' দল।  

বাংলাদেশ সময় : ২০৩২ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।