ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

ইমনের ফিফটিতে অস্ট্রেলিয়ায় বড় জয় বাংলাদেশ এইচপির

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৩ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
ইমনের ফিফটিতে অস্ট্রেলিয়ায় বড় জয় বাংলাদেশ এইচপির

পারভেজ হোসেন ইমন তুলে নিলেন হাফ সেঞ্চুরি। ছোট ছোট অবদান রাখলেন বাকি ব্যাটাররাও, বাংলাদেশ এইচপি দলও পায় লড়াকু সংগ্রহ।

এরপর বোলাররাও করেন দুর্দান্ত।

রোববার অস্ট্রেলিয়ায় টপ এন্ড  টি-টোয়েন্টি টুর্নামেন্টে মেলবোর্ন রেনেগেডসকে ৭৭ রানে হারিয়েছে বাংলাদেশ হাই পারফরম্যান্স স্কোয়াড। শুরুতে ব্যাট করে ৬ উইকেট হারিয়ে ১৭০ রান করে বাংলাদেশ। পরে ওই রান তাড়া করতে নেমে ১৫ ওভার ২ বলে ৯৩ রানে অলআউট হয়ে যায় মেলবোর্ন।  

টস হেরে ব্যাট করতে নেমে দুই ওপেনার তেমন ভালো কিছু করতে পারেননি। ১০ বলে ১০ রান করে জিশান আলম আউট হন। ৯ বলে ১৭ রান করে তানজিদ হাসান তামিম। তবে তিন নম্বরে খেলতে নেমে দলের হাল ধরেন পারভেজ হোসেন ইমন।

হাফ সেঞ্চুরি তুলে নেন তিনি। চারে খেলতে নেমে আফিফ হোসেন ধ্রুব ফেরেন শূন্য রানে। ৭ চার ও ২ ছক্কায় ৪৮ বলে ৬৯ রান করে আউট হন ইমন। অধিনায়ক আকবর আলী ১৮ বলে ২১ রান করে সাজঘরে ফেরেন। ২৫ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন শামীম হোসেন।

রান তাড়ায় নেমে একদমই সুবিধা করতে পারেনি মেলবোর্ন রেনেগেডস। দলটির পক্ষে ১৫ বলে সর্বোচ্চ ১৯ রান করেন জশ ব্রাউন। ১০ বলে দ্বিতীয় সর্বোচ্চ ১৮ রান করেন মার্কাস হ্যারিস।

বাংলাদেশের বিপক্ষে ৩ ওভারে ১২ রান দিয়ে ৩ উইকেট নেন রিপন মণ্ডল। ৩ ওভার ২ বলে ২১ রান দিয়ে ৩ উইকেট পান রাকিবুল ইসলামও। দুটি করে উইকেট নেন আলিস আল ইসলাম ও আবু হায়দার রনি।

বাংলাদেশ সময় : ১১৩২ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।