ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

বিসিবি সভাপতিকে নিয়ে যা বলছেন নতুন ক্রীড়া উপদেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
বিসিবি সভাপতিকে নিয়ে যা বলছেন নতুন ক্রীড়া উপদেষ্টা

দেশের রাজনৈতিক বাস্তবতা এখন বদলে গেছে। দীর্ঘদিন পর ক্ষমতার বাইরে আওয়ামী লীগ।

এই বদলের হাওয়া লেগেছে সব জায়গাতেই। ক্রিকেটও এর ব্যতিক্রম নয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বেশিরভাগ পরিচালকই এখন আড়ালে আছেন।  

বিসিবির সভাপতি ও সদ্য বিলুপ্ত সংসদের সদস্য নাজমুল হাসান পাপনেরও খোঁজ নেই। ধারণা করা হচ্ছে, দেশের বাইরে আছেন তিনি। শিগগিরই তার ফেরার সম্ভাবনাও নেই। এই অবস্থায় বিসিবির কী হবে, এ নিয়ে আলোচনা আছে।  

এর মধ্যেই বিসিবির কয়েকজন পরিচালক অন্তর্বর্তীকালীন সরকারের ক্রীড়া উপদেষ্টা আসিফ মাহমুদ সজীব ভূঁইয়ার সঙ্গে দেখা করেছেন। বিসিবির ভবিষ্যৎ কী হবে, এ নিয়ে আলাপ হয়েছে। বিসিবিতে রাজনৈতিক হস্তক্ষেপ হলে আইসিসির নিষেধাজ্ঞার সম্ভাবনা আছে।  

এ নিয়ে আসিফ বলেন, ‘আমাদের যে কাজগুলো চলমান আছে, সেগুলো যাতে দ্রুত শেষ করা যায় সেই বিষয়ে পদক্ষেপ নেওয়া হবে। আর বিসিবির বিষয়ে বলতে চাই, তারা যেহেতু একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, তাদেরকে আমরা তো আর নিয়ন্ত্রণ করতে পারব না। আমরা তাদেরকে পরামর্শ দেওয়া ও নিতে পারব। ’

‘বর্তমানে বিসিবির সভাপতি অনুপস্থিত আছেন। অবশ্যই একটা সংস্থাকে কাজ করতে হলে সবার উপস্থিতি প্রয়োজন। সভাপতির মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে যেহেতু তিনি অনুপস্থিত আছেন, তাই আমরা বিসিবির যারা পরিচালক আছেন, তাদের সঙ্গে কথা বলেছি। তারা আইসিসির আইন মেনে যেটা করার, সেটাই করবেন। পাশাপাশি অন্তর্বর্তীকালীন সময়ের জন্য কাউকে নিয়োগ দেওয়া যায় কি না সেই বিষয়টিও দেখতে বলেছি। ’

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।