ঢাকা, বুধবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

আরও একটি হতাশার সেশন, রান পাহাড়ে চাপা পড়ছে বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, আগস্ট ২২, ২০২৪
আরও একটি হতাশার সেশন, রান পাহাড়ে চাপা পড়ছে বাংলাদেশ

প্রথম দিনের শেষ বিকেলটা নিজেদের করে নিয়েছিল পাকিস্তান। দ্বিতীয় দিনেও ওই ধারা ধরে রাখে।

প্রথম সেশনে কোনো উইকেটই নিতে পারেনি বাংলাদেশ। দ্বিতীয় সেশনটিও হতাশারই কেটেছে। মেহেদী হাসান মিরাজ বড় জুটি ভাঙতে পারলেও বিশাল সংগ্রহের পথে আছে স্বাগতিকরা।  

রাওয়ালপিন্ডিতে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও পাকিস্তান। টস হেরে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের প্রথম সেশন অবধি ৫ উইকেট হারিয়ে ৩৬৭ রান করেছে স্বাগতিকরা।  

১৫৮ রানে ৪ উইকেট হারিয়ে দিন শুরু করেছিল পাকিস্তান। প্রথম সেশনে ২৯ ওভার ব্যাট করে কোনো উইকেট না হারিয়েই ৯৮ রান করে তারা। দ্বিতীয় সেশনে এসে সেঞ্চুরি তুলে নেন উইকেটে থাকা দুই ব্যাটার সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ান।  

টেস্টে নিজের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন রিজওয়ান, এর কিছুক্ষণ পরই টেস্টে নিজের তৃতীয় সেঞ্চুরি তুলে নেন সৌদ শাকিলও। ১৯৫ বলে সেঞ্চুরি করেছেন এই বাঁহাতি ব্যাটার। দুজনের বড় জুটিতে বিশাল সংগ্রহের পথে হাঁটতে থাকে পাকিস্তান।  

তাতে অবশ্য কিছুটা ধাক্কা দিতে পেরেছেন মিরাজ। অফ স্টাম্পের বাইরে তার ঝুলিয়ে দেওয়া বল এগিয়ে এসে খেলতে গিয়ে টার্নে পরাস্ত হন শাকিল। পরে বল ধরে স্টাম্প ভাঙেন উইকেটরক্ষক লিটন দাস। রিজওয়ান ও শাকিলের ২৪০ রানের পঞ্চম উইকেট জুটি ভাঙে এতে। ২৬১ বলে ১৪১ রান করেছেন শাকিল।

এরপর থেকে রিজওয়ানের সঙ্গী হয়েছেন আগা সালমান। রিজওয়ান ১৩৪ ও তিনি অপরাজিত আছেন ৭ রানে। দ্বিতীয় সেশনে এক উইকেট হারিয়ে পাকিস্তান করেছে ১১১ রান।

বাংলাদেশ সময় : ১৬০৮ ঘণ্টা, ২২ আগস্ট, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।