ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

কীভাবে বোর্ডে এলেন ফারুক-ফাহিম, ব্যাখ্যা দিল এনএসসি

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
কীভাবে বোর্ডে এলেন ফারুক-ফাহিম, ব্যাখ্যা দিল এনএসসি

বাংলাদেশের রাজনৈতিক পটপরিবর্তনের পর অনেক কিছুই বদলে গেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডেও এসেছে বড় পরিবর্তন।

জাতীয় ক্রীড়া পরিষদ থেকে পরিচালক মনোনীত হয়ে সভাপতি হয়েছেন ফারুক আহমেদ। এছাড়া পরিচালক করা হয়েছে নাজমুল আবেদীন ফাহিমকেও।  

এতদিন এনএসসি থেকে পরিচালক ছিলেন জালাল ইউনুস ও আহমেদ সাজ্জাদুল আলম ববি। গত সোমবার এনএসসির অনুরোধে পদত্যাগ করেন জালাল, কিন্তু রাজি হননি ববি। পরে গত বুধবারের বোর্ড সভায় ডাকা হয়নি তাকে।  

এ জায়গায় নাজমুল আবেদীন ফাহিমকে নিয়োগ দেওয়ার কথা জানায় এনএসসি। তার পরিচালক হওয়ার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তোলেন ববি, এতে সরকারি হস্তক্ষেপ হয়েছে বলেও দাবি করেন তিনি। এবার সংবাদ বিজ্ঞপ্তিতে নিয়মের ব্যাখ্যা দিয়েছে এনএসসি।  

শুক্রবার তারা জানায়, ‘বাংলাদেশ ক্রিকেট বোর্ডের গঠণতন্ত্রের ৯.৩.২ নং অনুচ্ছেদ অনুযায়ী কাউন্সিলর ক্যাটাগরিতে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে এর আগে পাঁচজন প্রতিনিধি মনোনীত করা হয়। তাদের মধ্যে জালাল ইউনুস ২০২৪ সালের ১৯ আগস্ট পদত্যাগ করলে সেই শূন্য পদে নাজমল আবেদীন ফাহিমকে জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনয়ন দেওয়া হয়েছে। '

'অন্যদিকে গঠণতন্ত্রের ১৩.২ (খ) ৪ নং অনুচ্ছেদ অনুযায়ী পরিচালক ক্যাটাগরিতে জাতীয় ক্রীড়া পরিষদের মাধ্যমে পূর্বের মনোনয়ন পরিবর্তন করে ফারুক আহমেদ ও নাজমুল আবেদীন ফাহিমকে মনোনয়ন দেওয়ায় তা সব জায়গায় প্রশংসিত হচ্ছে। এই মনোনয়ন ফিলোসফি অব জুডিসপ্রুডেন্সের (আইনশাস্ত্রের দর্শন) ভিত্তিতে প্রচলিত বিধিবিধানের সর্বোচ্চ সতর্ক প্রয়োগের মাধ্যমে করা হয়েছে। '

বাংলাদেশ সময়: ১৬০২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।