ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত হতে পারে বৃহস্পতিবার

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
সাকিবের ব্যাপারে সিদ্ধান্ত হতে পারে বৃহস্পতিবার

আওয়ামী লীগ ক্ষমতা ছাড়ার পর থেকে দলটির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা হচ্ছে। কিছুদিন আগে জাতীয় দলের অলরাউন্ডার ও সাবেক সংসদ সদস্য সাকিব আল হাসানের নামেও হত্যা মামলা হয়।

এ অবস্থায় তিনি আর জাতীয় দলের হয়ে খেলতে পারবেন কি না এমন প্রশ্ন ওঠে।  

এর মধ্যে খবর ছড়ায়, সাকিবকে দেশে ফেরাতে আইনি নোটিশ দেওয়া হয়েছে বিসিবিকে। গত রোববার চিঠি না পাওয়ার কথা জানিয়ে বোর্ড সভাপতি ফারুক আহমেদ জানান, সিদ্ধান্ত নেওয়া হবে পাকিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচের পর। এদিকে ম্যাচ শেষ হলেও এখনও আইনি নোটিশ পাননি বলে জানিয়েছেন বিসিবি পরিচালক আকরাম খান।  

মঙ্গলবার তিনি বলেন, ‘আমাদের মাননীয় বোর্ড প্রেসিডেন্ট কিন্তু আপনার শেষবারের কথায় সেটা পরিষ্কার করে দিয়েছেন। কিন্তু আমার জানামতে এখনও কোনো আইনি নোটিশ পাইনি। এটা পেলে হয়তো সবাই বসে পরবর্তী সিদ্ধান্ত নেব। ’

আগামী বৃহস্পতিবার বোর্ড সভাতেই মূলত চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারে বিসিবি। এর মধ্যে রাওয়ালপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে টেস্ট জিতেছে বাংলাদেশ। এই ম্যাচের দ্বিতীয় ইনিংসে তিন উইকেট নিয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন সাকিব। তার পারফরম্যান্স নিয়েও কথা বলেছেন আকরাম।  

তিনি বলেন, ‘সাকিবের পারফরম্যান্স নিয়ে তো বলার কিছু নেই। আপনি শুধু গত দুইটা কেন, গত দুই বছরের পারফরম্যান্সও যদি বলেন- কোয়ালিটি প্লেয়ার ছাড়া একটা দেশে কিন্তু ১৪-১৫ বছর খেলা কিন্তু একটা বড় ব্যাপার। কোয়ালিটি  প্লেয়ার ছাড়া কেউ অ্যাচিভমেন্ট করতে পারে না। ওর তো পারফরম্যান্স সবসময় ভালো এবং যখনই খেলে বাংলাদেশ দলের জন্য তখনই আমরা অতিরিক্ত সুবিধা পাই। ’

বাংলাদেশ সময় : ১৭৪২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।