ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

দ. আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল উইন্ডিজ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
দ. আফ্রিকাকে হোয়াইটওয়াশ করল উইন্ডিজ

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালিস্ট দক্ষিণ আফ্রিকাকে নিজেদের ঘরের মাটিতে হোয়াইটওয়াশ করল উইন্ডিজ।  

সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে আজ ৮ উইকেটে জয় পেয়েছে ক্যারিবীয়রা।

বৃষ্টি আইনে ১৩ ওভারে নেমে যাওয়া ইনিংসে ৪ উইকেটে ১০৮ রান করে প্রোটিয়ারা। তবে ডিএলএস মেথড অনুযায়ী, লক্ষ্য দাঁড়ায় ১১৬ রান। এই লক্ষ্য ২ উইকেট হারিয়ে ৯.২ ওভারেই পেরিয়ে যায় উইন্ডিজ। আর তাতে ৩-০ ব্যবধানে সিরিজ জিতলো তারা।

লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই ওপেনার অলিক আথানাজের (১) উইকেট হারায় উইন্ডিজ। তবে এরপর শাই হোপ ও নিকোলাস পুরান মিলে তাণ্ডব চালান প্রোটিয়া বোলারদের ওপর। এর মধ্যে ২৪ বলে ৪২ রান নিয়ে অপরাজিত থাকেন হোপ। ৪ ছক্কার বিপরীতে তিনি হাঁকিয়েছেন ১টি চার।  

হোপের চেয়ে তিনে নামা পুরান ছিলেন অনেক বেশি বিধ্বংসী। মাত্র ১৩ বলে ৪ ছক্কা ও ২ চারে ৩৫ রান করেছেন তিনি। এরপর চারে নামা শিমরন হেটমায়ার বাকি পথটা হোপের সঙ্গে পার করেন। ব্যাট হাতে হেটমায়ারও কম যাননি। মাত্র ১৭ বলে ৩১ রানে অপরাজিত থাকেন তিনি।  

এর আগে আকিল হোসেন, রোস্টন চেজ ও রোমানিও শেফার্ডের নিয়ন্ত্রিত বোলিংয়ে সেভাবে ঝড় তুলতে পারেননি দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা। তবে ব্যতিক্রম ত্রিস্তান স্টাবস। মাত্র ১৫ বলে ৪০ রান করেন তিনি। দুর্দান্ত ইনিংসটি ৫ চার ও ৩ ছক্কায় সাজানো। কিন্তু বাকিদের ব্যর্থতায় তার এই ব্যাটিং কোনো কাজে আসেনি।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।