ঢাকা, শুক্রবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬

ক্রিকেট

কানপুর টেস্টে বানর ঠেকাতে লেঙ্গুর!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
কানপুর টেস্টে বানর ঠেকাতে লেঙ্গুর!

বাংলাদেশ-ভারতের মধ্যকার দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলা ইতোমধ্যে সমাপ্ত হয়েছে। এর আগেই অবশ্য নানা বিষয়ে বাংলাদেশ দলের নিরাপত্তা নিয়ে সোচ্চার ছিল ভারত।

সেটিরই পদক্ষেপ হিসেবে বেশ কয়েকটি ‘লেঙ্গুর’ নিয়োগ দিয়েছে তারা। মূলত বানরের আক্রমণ থেকে দর্শকদের বাঁচাতে এই পদক্ষেপ নিয়েছে তারা।  

দুই ম্যাচ টেস্টের দ্বিতীয়টি অনুষ্ঠিত হচ্ছে কানপুরের গ্রিন পার্ক স্টেডিয়ামে। এই স্টেডিয়ামে রয়েছে বানরের আক্রমণের আতঙ্ক। ভারতীয় গণমাধ্যম থেকে জানা যায়, স্টেডিয়ামের চারপাশে থাকা বানর হুট করেই দর্শকদের হাত থেকে খাবার, মোবাইল, ক্যামেরাসহ প্রয়োজনীয় জিনিস ছিনিয়ে নেয়। বানরের এই আতঙ্ক থেকে দর্শকদের বাঁচাতেই এক সেট লেঙ্গুর নিয়োগ করে উত্তর প্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশন।  

ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন বলছে, পুলিশের পাশাপাশি লেঙ্গুরকেও নিরাপত্তা দিতে দেখা গিয়েছে গ্রিন পার্ক স্টেডিয়ামে। বানরের আক্রমণ থেকে দর্শকদের বাঁচানোর জন্য চারপাশে হনুমানের উপস্থিতি দেখা গিয়েছে। স্টেডিয়াম পরিচালক সঞ্জয় কাপুর এই ব্যাপারে বলেন, ‘বানরের আক্রমণ থেকে বাঁচতে আমরা লেঙ্গুর নিয়োগ দিয়েছি। ’

কানপুরে আজ দুই ম্যাচ টেস্ট সিরিজের শেষটিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারত। প্রথম দিনশেষে ৩৫ ওভারে ৩ উইকেট হারিয়ে ১০৭ রানের বেশি করতে পারেনি সফরকারীরা। ১৩ বলে ৬ রানে মুশফিকুর রহিম ও ৮১ বলে ৪০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করবেন মুমিনুল হক।  

বাংলাদেশ সময়: ১৬২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।