ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

‘পরিবেশ বোঝা’ দেশি ও পুরো মৌসুমের জন্য বিদেশি ক্রিকেটার নিয়েছে রংপুর

স্টাফ করেসপন্ডেন্ট (স্পোর্টস) | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
‘পরিবেশ বোঝা’ দেশি ও পুরো মৌসুমের জন্য বিদেশি ক্রিকেটার নিয়েছে রংপুর

বাংলাদেশ প্রিমিয়ার লিগের নিয়মিত ফ্র্যাঞ্চাইজি রংপুর রাইডার্স। অংশ নেওয়ার মতো দল গঠনেও বরাবরই ধারাবাহিকতা রাখে তারা।

কিন্তু বিপিএলের ভিন্ন ভিন্ন নিয়মের কারণে কিছুটা ভুগতে হয় রংপুরকে। তবে এবারের বিপিএলকে সামনে রেখেও শক্তিশালী দল গড়েছে রংপুর রাইডার্স।  

আগের আসরের শেখ মাহেদী হাসান ও নুরুল হাসান সোহানকে ধরে রেখেছে তারা। এর বাইরে সরাসরি চুক্তিতে দলে নিয়েছে মোহাম্মদ সাইফউদ্দিনকে। ড্রাফট থেকে প্রথম ধাপেই রংপুর নেয় নাহিদ রানা ও সাইফ হাসানকে। রকিবুল হাসান, রেজাউর রহমান রাজাদেরও দলে নিয়েছে তারা।  

কী ভাবনায় রেখে দল গড়েছে রংপুর? এমন প্রশ্ন ছিল ফ্র্যাঞ্চাইজিটির টিম ডিরেক্টর শাহনিয়ান তানিমের কাছে। উত্তরে তিনি জানিয়েছেন, দলের পরিবেশ বোঝা দেশি ক্রিকেটারদেরই নিয়েছেন তিনি।  

তানিম বলেন, ‘আমরা অনেক বছর ধরে বিপিএল খেলছি। এজন্য আমাদের আগের বছরের কিছু খেলোয়াড় ফেরত এসেছে। আমরা খুবই বিশ্বাসী যে আগে যেসব খেলোয়াড়রা খেলেছে, তাদের সঙ্গে আমাদের বোঝাপড়া ভালো। তারা রংপুরের পরিবেশ ভালো বোঝে, পরিবেশের সঙ্গে মেন্টালেটি ভালো বুঝে। যেভাবে করা হয়েছে, খুব বেশি বাইরের খেলোয়াড় নেওয়া হয়নি। ’

বিপিএলে এখন বড় চ্যালেঞ্জ বিদেশি ক্রিকেটারদের কত ম্যাচের জন্য পাওয়া যাবে সেটি। এবারও এর ব্যতিক্রম হচ্ছে না। একই সময়ে চলবে দক্ষিণ আফ্রিকার এসএ টি-টোয়েন্টি ও সংযুক্ত আরব আমিরাতের আইএল টি-২০। দুই টুর্নামেন্টের মাঝে পুরো মৌসুম পাওয়া যাবে, এমন ক্রিকেটারদেরই নেওয়ার চেষ্টা করেছে রংপুর।  

ফ্র্যাঞ্চাইজির টিম ডিরেক্টর বলেন, ‘বিদেশি খেলোয়াড়দের সত্যি বলতে যেহেতু ক্যালেন্ডারটা কঠিন। সবার জন্যই কঠিন পুরো মৌসুমের জন্য খেলোয়াড় পাওয়া। যেহেতু এসএ টি-টোয়েন্টি এবং আইএল টি-টোয়েন্টি হয়েছে। আমরা গত বছরও একটু স্ট্রাগল করেছি। ’ 

‘আমাদের প্রথম দিকে কিছু খেলোয়াড় এসেছে, মাঝে আবার প্লে অফে আমাদের পুরো নতুন সেট এসেছে। এবার আমরা যাদেরকেই সাইন করাচ্ছি, একটু দুইটা বিকল্প আছে; কিন্তু বেশিরভাগই পুরো মৌসুমের জন্য এভেইলবেল থাকলে আমরা সাইন করাবো। ’

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
এমএইচবি/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।