ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

যেভাবে সাকিবকে দলে নিল চট্টগ্রাম কিংস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
যেভাবে সাকিবকে দলে নিল চট্টগ্রাম কিংস ড্রাফটের পর কথা বলছেন সামির কাদের চৌধুরী

দেশের ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। নানা অনিশ্চয়তার মধ্যে দিয়ে এখন কাটছে তার সময়।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মিরপুর টেস্ট খেলে অবসর নিতে চান বলে জানিয়েছেন তিনি। কিন্তু সাকিব দেশে ফিরতে পারবেন কি না এ নিশ্চয়তা এখনও মেলেনি।  

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর হত্যা মামলা হয় তার বিরুদ্ধে। মূলত এ নিয়েই অনিশ্চয়তা। এর মধ্যেই আসন্ন বিপিএলের জন্য সাকিবকে দলে ভিড়িয়েছে চট্টগ্রাম কিংস। গত আসরে সাকিব খেলেছিলেন রংপুর রাইডার্সের হয়ে।  

কীভাবে ঠিকানা বদল হলো সাকিবের? এই প্রশ্ন ছিল চিটাগাং কিংসের স্বত্বাধিকারী সামির কাদের চৌধুরীর কাছে। উত্তরে সাকিবের খেলার ব্যাপারে আশাবাদী তিনি।  

সামির কাদের বলেন, ‘সাকিবের ব্যাপারে ক্লিয়ারেন্স আমরা পেয়েছি। যখন ক্লিয়ারেন্স পেয়েছি যে সে খেলতে পারবে বাংলাদেশে তখন আমরা চুক্তি করেছি। এ ছাড়া আমরা রংপুরের সঙ্গেও আলাপ করেছি সাকিবের সঙ্গে তাদের কোনো চুক্তির ঝামেলা আছে কি না। সেখান থেকেও আমরা ক্লিয়ারেন্স পেয়েই চুক্তি করেছি। আশা করি, তার খেলা নিয়ে সমস্যা হবে না। ’

প্রায় দশ বছর পর বিপিএলে ফিরেছে চট্টগ্রাম। সবমিলিয়ে বেশ ভালো দলও গড়েছে তারা। ড্রাফটে বসার আগে চট্টগ্রাম কিংসের জন্য পরামর্শ ছিল সাকিবেরও। নিজেদের পরিকল্পনার বাস্তবায়ন তারা করতে পেরেছেন বলেও জানিয়েছেন সামির কাদের।  

তিনি বলেন, ‘সে দেশের বাইরে থাকায় নিলামে নেই। তবে চুক্তির পর নিলাম নিয়ে কিছু পরামর্শ সে ইনপুট দিয়েছে। আমরাও তার পরামর্শ নিলামে ইনপুট দিয়েছে। সবার সম্মিলিত পরিকল্পনায় আমরা দল সাজাতে পেরেছি। প্রত্যাশা মতো সবাইকে পেয়েছি। চট্টগ্রাম ১০ বছর ধরে অংশ নিচ্ছে। খুব আগ্রহ নিয়ে এবারও আছি। আশাকরি সবার আশা পূরণ করতে পারব। ’

বাংলাদেশ সময় : ১৮১৪ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২৪
এমএইচবি/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।