ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জিতে শীর্ষস্থান ধরে রাখল লঙ্কানরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩১ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৩
জিতে শীর্ষস্থান ধরে রাখল লঙ্কানরা

দুবাই: বুধবার পাকিস্তানের কাছে প্রথম ম্যাচটি হেরে শ্রীলঙ্কার টি-টোয়েন্টি শীর্ষস্থান নড়বড়ে হয়ে গিয়েছিল। শুক্রবার দ্বিতীয় ও শেষটি ২৪ রানে জিতে সিরিজ সমতায় শেষ করে এক নম্বর আসনটি আবারও অটুট করল লঙ্কানরা।



শ্রীলঙ্কা: ২১১/৩ (২০ ওভার)
পাকিস্তান: ১৮৭/১০ (১৯.২ ওভার)
ফল: শ্রীলঙ্কা জয়ী ২৪ রানে

টস জিতে ফিল্ডিং নেয় পাকিস্তান। ব্যাট করতে নেমে কুশল পেরেরা ও তিলকারত্নে দিলশানের উদ্বোধনী জুটিতে বড় সংগ্রহের ইঙ্গিত দেয় লঙ্কানরা। পাকিস্তানি বোলারদের তুলোধুনো করে ১০০ রান করে তারা। ৩৩ বলে ৮ বাউন্ডারিতে ৪৮ রানে দিলশানকে থামান সাঈদ আজমল। অজন্তা মেন্ডিসের পরিবর্তে দলে আসা সেক্কুজে প্রসন্নও সাজঘরে ফেরেন পাকিস্তানি অফস্পিনারের কাছে।

কুশল ও কুমার সাঙ্গাকারার ব্যাটে তুমুল ঝড় ওঠে শেষ ছয় ওভারে। ৭৮ রান তোলেন তারা।

শেষ বলে সোহেল তানভির ও আজমলের যোগসাজশে রান আউট হন কুশল। এর আগে ৫৯ বলে পাঁচ চার ও চার ছয়ে ৮৪ রান করেন তিনি। ২১ বলে চারটি চার ও দুই ছয়ে ৪৪ রানে অপরাজিত ছিলেন সাঙ্গাকারা।

বিশাল রানের পাহাড়ে চাপা পড়ে শুরু থেকেই টালমাটাল পাকিস্তানের ব্যাটসম্যানরা। ওপেনার সারজীল খানের ২৫ বলে পাঁচ চার ও তিন ছয়ে ৫০ রান ছাড়া টপ অর্ডার থেকে মিডল অর্ডারে আর কোনো উল্লেখযোগ্য ব্যক্তিগত ইনিংস ছিল না।

লঙ্কান বোলারদের সামনে ৮৫ রান তুলতেই সাত উইকেট হারায় তারা। শেষে শহীদ আফ্রিদি ও সোহেল তানভিরের ‍৩৬ রানের জুটিতে প্রতিরোধ গড়ে। গত ম্যাচে জয়ের নায়ক আফ্রিদি ২৮ রানে সাজঘরে ফিরলে সিরিজ দখলের আশা ভেস্তে যায়। তবে আজমল ও তানভিরের জুটিতে শেষ অবধি লড়াইয়ের ইঙ্গিত দেয় পাকিস্তান।

৩৩ বলে ৬৩ রান আসে এই নবম উইকেটে। ৪১ রানে তানভির ও ২০ রানে আজমল আউট হলে হার মানে পাকিস্তান।

সেক্কুজে, থিসারা পেরেরা ও নুয়ান কুলাসেকারা দুটি করে উইকেট নেন। সবচেয়ে বেশি তিনটি নেন সচিত্র সেনানায়েক।

ম্যাচসেরা হয়েছেন কুশল। আর ১-১ ব্যবধানে শেষ হওয়া সিরিজের সেরা আফ্রিদি।

বাংলাদেশ সময়: ১০১৯ ঘণ্টা, ১৪ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।