ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

কোহলির শতকে নিরাপদে দিন পার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০১৩
কোহলির শতকে নিরাপদে দিন পার

জোহানেসবার্গ: শচীন টেন্ডুলকার পরবর্তী টেস্ট অধ্যায়ে ভারতের যাত্রা শুরু হলো বিরাট কোহলির শতকে। বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জোহানেসবার্গ টেস্টে তারা ৫ উইকেট হারিয়ে ২৫৫ রানে প্রথম দিন শেষ করেছে।



প্রথম দিন শেষে,
ভারত: প্রথম ইনিংস- ২৫৫/৫ (৯০ ওভার)

টস জিতে ব্যাট করতে নেমে মহেন্দ্র সিং ধোনিদের শুরুটা প্রতিকূলে যায়। ২৪ রানে তাদের দুই উইকেট খোঁয়া যায় প্রোটিয়া পেসার ডেল স্টেইন ও মরনে মরকেলে কাছে।

বিপদ কাটাতে এসময় হাল ধরেন কোহলি ও চেতেশ্বর পুজারা। ভালো একটি জুটি গড়ার ইঙ্গিত দিয়েছিলেন তারা। কিন্তু কোহলির ভুলে ব্যক্তিগত ২৫ রানে রান আউট হন পুজারা। এর আগে ৮৯ রান যোগ করেন তারা।

দ্বিতীয় সেশনে পানি পানের বিরতিতে যাওয়ার আগে খুব দ্রুত আরেকটি উইকেট হারায় সফরকারীরা। রোহিত শর্মা ১৪ রানে ভারনন ফিল্যান্দারের শিকার হন।

ক্যারিয়ারের পঞ্চম ও দক্ষিণ আফ্রিকার মাটিতে প্রথম টেস্ট শতক হাঁকিয়ে ভালোভাবে দলকে এগিয়ে নিচ্ছিলেন কোহলি। কিন্তু অলরাউন্ডার জ্যাক ক্যালিসের কাছে উইকেট বিলিয়ে দেন তিনি। ডানহাতি এই ব্যাটসম্যান জেপি ডুমিনির হাতে ক্যাচ তুলে দেওয়ার আগে ১৮১ বলে ১৮ বাউন্ডারিতে ১১৯ রান করেন।

দিনের বাকি সময় ধোনি ও অজিঙ্কা রাহানে ব্যাটিং ক্রিজে কাটিয়ে দিয়েছেন। হার না মানা ৩৬ রানের জুটিতে দিন শেষ করেছেন তারা। ধোনি ১৭ ও রাহানে ৪৩ রানে বৃহস্পতিবার দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন।

বাংলাদেশ সময়: ০০২১ ঘণ্টা, ১৯ ডিসেম্বর ২০১৩
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।