ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

ক্রিকেট

ইউনুস-মিসবাহর শতকে এগিয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ১, ২০১৪
ইউনুস-মিসবাহর শতকে এগিয়ে পাকিস্তান

আবুধাবি: নতুন বছরের প্রথম দিন শতক পেলেন অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনুস খান ও মিসবাহ উল হক। তাদের শতকে শ্রীলঙ্কার চেয়ে প্রথম ইনিংসে এগিয়ে গেল পাকিস্তান।

আবুধাবিতে প্রথম টেস্টে ছয় উইকেট হাতে রেখে ১২৩ রানে এগিয়ে থেকে দিন শেষ করেছে মিসবাহর দল।

দ্বিতীয় দিন শেষে
শ্রীলঙ্কা: প্রথম ইনিংস- ২০৪/১০
পাকিস্তান: প্রথম ইনিংস- ৩২৭/৪ (১০৯ ওভার)

বাঁহাতি পেসার জুনাইদ খানের তোপে মঙ্গলবার শ্রীলঙ্কা গুটিয়ে যায়। অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের ৯১ রানের সেরা ইনিংসই কিছুটা প্রতিরোধ গড়েছিল। জুনাইদের পাঁচ উইকেটের সঙ্গে তিনটি নেন বিলাওয়াল ভাট্টি ও দুটি সাঈদ আজমল।

জবাবে ব্যাট করতে নেমে দলীয় ৪৬ রানে ওপেনার খুররম মনজুর (২১) রান আউট হলে প্রথম দিনের সমাপ্তি হয়। বুধবার শুরুটা ভালো হয়নি পাকিস্তানের। ৩৭ রানের মধ্যে দিনের প্রথম দুটি উইকেট হারায় তারা। মোহাম্মদ হাফিজ ১১ ও আহমেদ শেহজাদ ৩৮ রানে সাজঘরে ফিরলে ২১৮ রানের শক্ত জুটি গড়েন ইউনুস ও মিসবাহ।

১৪৭ বলে ১৩ চার ও এক ছয়ে ২৩তম শতক পান ইউনুস। ডানহাতি এই ব্যাটসম্যান তৃতীয় সেশনে উইকেট হারান। ১৯৮ বলে ১৯ বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারিতে ১৩৬ রানের ইনিংস খেলেন তিনি। এরপর আসাদ শফিকের সঙ্গে হার না মানা ২৬ রানের জুটি গড়েন মিসবাহ। ইতোমধ্যে পাকিস্তানি অধিনায়ক ২৪১ বলে ১২ চারে পঞ্চম শতকটি পান।

১০৫ রানে অপরাজিত আছেন ডানহাতি ব্যাটসম্যান। আবুধাবিতে এনিয়ে দ্বিতীয় শতক পেলেন মিসবাহ।

১২ রানে অপর প্রান্তে টিকে ছিলেন আসাদ। দুটি উইকেট পেয়েছেন এরাঙ্গা।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, ১ জানুয়ারি ২০১৪
সম্পাদনা: ফাহিম হোসেন মাজনুন, নিউজরুম এডিটর  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।