ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ক্রিকেট

তিনদিনে জয়ের রেকর্ড ভাঙল চারবার

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৪
তিনদিনে জয়ের রেকর্ড ভাঙল চারবার ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট থেকে: ২০০৯ সালে মেয়েদের ওয়ার্ল্ড টি-টোয়েন্টির উদ্বোধনী আসরে রানের ব্যবধানে সবচেয়ে বড় জয় পেয়েছিল ইংল্যান্ড। শ্রীলঙ্কা ৭১ রানের ব্যবধানে হার মেনেছিল।

এরপর আরও দুটি আসর শেষ হলেও রানের ব্যবধানে জয়ের ওই রেকর্ড আর কোনো দলই ভাঙতে পারেনি।

কিন্তু সিলেট বিভাগীয় স্টেডিয়ামে এই রেকর্ডটি ভাঙা যেন হাতের মোয়া হয়ে গিয়েছে। আয়ারল্যান্ড ও বাংলাদেশের মতো নতুন দলকে পেয়ে যেন রানের ব্যবধানে জয়ের রেকর্ড ইচ্ছামতো দখল করছে বড় দলগুলো।

প্রথমবারের মতো পাঁচ বছর ধরে অক্ষুণ্ন থাকা রেকর্ডটি ভাঙে বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। মেগ ল্যানিংয়ের অনবদ্য ইনিংসের সুবাদে আইরিশদের তারা হারিয়েছিল ৭৮ রানে। ঘটনা এই ২৭ মার্চের।

একরাত মাত্র টিকে ছিল এই রেকর্ড। পরদিন বাংলাদেশকে ৭৯ রানে হারিয়ে সেটা দখল করে চার্লত্তে এডওয়ার্ডসের ইংল্যান্ড। লজ্জাজনক ব্যাটিং ইনিংস খেলে ইংলিশদের এই জয় উপহার দেয় স্বাগতিকরা।

আর শনিবার দিনের প্রথম ম্যাচে এই রেকর্ডটি আবারও হাতছাড়া হয় আয়ারল্যান্ডের বড় হার দিয়ে। দক্ষিণ আফ্রিকা ৮৬ রানে হারিয়ে দেয় ইসোবেল জয়েসের দলকে।

তবে চার ঘণ্টার ব্যবধানে এলিসা ভিলানির ব্যাটে রেকর্ডটি আবারও নিজেদের মুঠোয় নিয়ে আসে অস্ট্রেলিয়া। পাকিস্তানকে তারা হারাল ৯৪ রানের বিশাল ব্যবধানে।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সর্বোচ্চ দলীয় স্কোরও অসিদের দখলে। আইরিশদের বিপক্ষে চার উইকেটে ১৯১ রান করেছিল তারা। আর পাকিস্তানের বিপক্ষে তাদের দুই উইকেটে ১৮৫ দ্বিতীয় সেরা।

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, ২৯ মার্চ ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।