ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

হাসির ব্যাটে হাসলো মুম্বাই

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, মে ২৩, ২০১৪
হাসির ব্যাটে হাসলো মুম্বাই

মুম্বাই: ওয়াংখেড়ে স্টেডিয়ামে আইপিএলের ৫১তম ম্যাচে দিনের প্রথম খেলায় মুখোমুখি হয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স ও দিল্লি ডেয়ারডেভিলস। ম্যাচে ১৫ রানে জয় পেয়েছে মুম্বাই।



স্কোর
মুম্বাই: ১৭৩/১০ (১৯.৩ ওভার)
দিল্লি: ১৫৮/৪ (২০ ওভার)
ফল: মুম্বাই জয়ী ১৫ রানে

টসে জিতে মুম্বাইকে তাদের ঘরের মাঠে ব্যাটিংয়ে পাঠায় দিল্লি। ব্যাটিংয়ে নেমে গত ম্যাচে মুম্বাইয়ের হয়ে শতক হাঁকানো লিন্ডন সিমন্স ও মাইকেল হাসি ওপেনিং জুটিতে ৮৭ রান তুলে নেন। সিমন্স ২৫ বলে ৫টি চারের সাহায্যে করেন ৩৫ রান। আরেক ওপেনার হাসি করেন ৩৩ বলে দুটি ছয় আর সাতটি চারে ৫৬ রান।

তিন নম্বরে নামা মুম্বাই অধিনায়ক রহিত শর্মা ২১ বলে ৩০ রান করে জয়দেবের বলে বোল্ড হন। দলীয় শতক আসে প্রথম দশ ওভার থেকেই। তবে আর কোনো ব্যাটসম্যান ক্রিজে দাঁড়াতে না পারলে ২০ ওভারের ম্যাচে ৩ বল বাকি থাকতেই ১৭৩ রানে অলআউট হয় মুম্বাই।

দিল্লির হয়ে ৪ ওভার বল করে ৩৭ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন ইমরান তাহির। এছাড়া দুটি উইকেট পান জয়দেব। একটি করে উইকেট নেন ওয়েন পারনেল ও শাহবাজ নাদিম।

১৭৪ রানের টার্গেটে খেলতে নেমে ব্যাটিংয়ে ভালোই জবাব দিয়েছিলেন দিল্লির অধিনায়ক কেভিন পিটারসেন। হারবাজান সিংয়ের বলে বোল্ড হওয়ার আগে তিনি ৩১ বল মোকাবেলা করে ৬টি চার ও একটি ছক্কায় করেন ৪৪ রান।

মনোজ তিওয়ারি ও জেপি ডুমিনি দলের হাল ধরেন। তিওয়ারি ৫টি চার, একটি ছয়ে ৩১ বলে করেন ৪১ রান। ডুমিনি ২৯ বলে চার ছয়ে অপরাজিত ৪৫ রান করলেও ১৫৮ রানেই থেমে যায় দিল্লির ইনিংস।

মুম্বাইয়ের হয়ে দুটি উইকেট নেন ডি লাঙ্গে। একটি করে উইকেট পান শ্রেয়াস গোপাল ও হারবাজান সিং। ম্যাচ সেরা হন মুম্বাইয়ের মাইকেল হাসি।

এই জয়ে মুম্বাইয়ের এই আসরে টিকে থাকার সুযোগ থাকল। দিনের অপর ম্যাচে লড়বে কিংস ইলেভেন পাঞ্জাব ও রাজস্থান রয়েলস। ১২ পয়েন্ট পাওয়া মুম্বাই আসর থেকে বাদ পড়বে যদি রাজস্থান আজকের ম্যাচে জয় পায়। আর পাঞ্জাব জয় পেলে মুম্বাইয়ের সুযোগ থাকবে সেরা চারে খেলার।

বাংলাদেশ সময়: ২০২০ ঘন্টা, ২৩ মে ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।