ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

শততম টেস্ট খেলতে নামছেন গেইল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুন ৮, ২০১৪
শততম টেস্ট খেলতে নামছেন গেইল ক্রিস গেইল

ঢাকা: রবিবার কিংসটনে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের নবম ক্রিকেটার হিসেবে শততম টেস্ট ম্যাচ খেলতে নামবেন ক্রিস গেইল। তার আগে এই এলিট ক্লাবে নাম লিখিয়েছেন শিবনারায়ন চন্দরপল, কোর্টনি ওয়ালশ, ব্রায়ান লারা, ভিভ রিচার্ডস, দেশমন্ড হায়নেস, ক্লাইভ লয়েড, গর্ডন গ্রিনিজ এবং কার্ল হুপার।



নিজের শততম টেস্ট ম্যাচ নিয়ে গেইল বলেন, ‘এটি অনেক বড় পাওনা। আমি এই কৃতিত্ব গড়ার দিকে তাকিয়ে ছিলাম, তাই এটা আমার জন্য বিশেষ কিছু। আর শততম ম্যাচে আমি আমার হোম গ্রাউন্ডের মাঠে নামব। সেটাও বেশ দারুন হবে। ’

৩৪ বছর বয়সী গেইল আরো বলেন, ‘শততম টেস্ট ম্যাচ খেলাকে আমি চ্যালেঞ্জ হিসেবে নিচ্ছি। আজ আমি খুবই গর্বিত। আমি চাই এই ম্যাচে রান করতে। আর ক্যারিবীয়দের দেখিয়ে দিতে চাই আমি পারি। ’

বাঁ হাতি এ ব্যাটিং ‘দানব’ ২০০০ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ দিয়ে টেস্টে অভিষেক ঘটান। এ পর্যন্ত ৯৯ টেস্টে ৪২.০১ গড়ে করেন ৬৯৩৩ রান। টেস্টে তার ১৫টি শতক রয়েছে। এক ইনিংসে ৩৩৩ রান করার কৃতিত্বও দেখিয়েছেন গেইল।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘন্টা, ৮ জুন ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।