ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

অস্ট্রেলিয়া দলে ডাক পেলেন লিওন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫১ ঘণ্টা, আগস্ট ৪, ২০১৪
অস্ট্রেলিয়া দলে ডাক পেলেন লিওন ছবি: সংগৃহীত

ঢাকা: অস্ট্রেলিয়া নিজ দেশের বিশ্বকাপ প্রস্তুতির জন্য জিম্বাবুয়ের সাথে সিরিজ খেলতে দল ঘোষণা করেছে। তাদের সঙ্গে অপর দল হিসেবে খেলবে দ. আফ্রিকা।



অসি অফস্পিনার নাথান লিওন ওয়ানডে দলে দুই বছরেরও বেশি সময় পর সুযোগ পেয়েছেন। তার সাথে দলে ঢুকেছেন অলরাউন্ডার মিচেল মার্শ, বেন কাটিং এবং কেনি রিচার্ডসন।

পেসার কেনি রিচার্ডসন গত জানুয়ারি মাসের পর আবারও দলে ফিরলেন। কিন্তু অবাক করা হলেও প্রথম শ্রেণীর ক্রিকেটে অপরাজিত ডাবল শতক হাকানো ফিলিপ হিউজ দল থেকে ছিটকে পড়েছেন। এছাড়া ডেবিট ওয়ার্নার প্রথম সন্তানের জন্ম হওয়ার কারণে নিজেকে দল থেকে দূরে রেখেছেন।

ত্রি-দেশীয় এ সিরিজটি হারারাতে শুরু হবে ২৫ আগস্ট। শেষ হবে ১৫ সেপ্টেম্বর। প্রথম ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক জিম্বাবুয়ে ও অস্ট্রেলিয়া। প্রতিটি দেশের সঙ্গে দু’বার করে খেলবে প্রত্যেক দল।

নাথান লিওনের এখন পর্যন্ত মাত্র দুইটি ওয়ান ডে খেলার অভিজ্ঞতা রয়েছে। প্রথমটি শ্রীলঙ্কার সাথে অ্যাডিলেডে এবং অপর টি ওয়েস্ট ইন্ডিজের সাথে কিংস্টনে।

অস্ট্রেলিয়া দল: অ্যারন ফিঞ্চ, শেন ওয়াটসন, মাইকেল ক্লার্ক (অধিনায়ক), জর্জ বেইলি, স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, ব্রাড হাডিন (উইকেট কিপার), মিচেল মার্শ, জেমস ফকনার, মিচেল জনসন, বেন কাটিং, মিশেল স্টার্ক, কেন রিসার্ডসন এবং নাথান লিওন।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, ০৪ জুলাই ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।