ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

এক ম্যাচ হাতে রেখে প্রোটিয়াদের সিরিজ জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০১৪
এক ম্যাচ হাতে রেখে প্রোটিয়াদের সিরিজ জয়

ঢাকা: তিন ম্যাচের ওয়ানডে সিরিজে প্রথমটিতে হেরে ১-০ তে পিছিয়ে ছিল জিম্বাবুয়ে। দ্বিতীয় ম্যাচে তাদের সামনে সুযোগ ছিল সিরিজে সমতায় ফেরার।

৬১ রানে জয় নিয়ে দ. আফ্রিকা সিরিজ জয় নিশ্চিত করেছে।

প্রথমে ব্যাট করতে নামা দ.আফ্রিকাকে এদিন ২৫৭ রানে অল-আউট করে জিম্বাবুয়ে। তবে বোলিং ভালো করলেও দুর্বল ব্যাটিংয়ের কারণে শেষ পর্যন্ত ৬১ রানে হেরে সিরিজও খোয়াতে হয় দলটিকে।

নিয়মিত বিরতিতে উইকেট হারানো জিম্বাবুয়ের একমাত্র সফল ব্যাটসম্যান ছিলেন শন উইলিয়ামস। আগের ম্যাচে অর্ধশতক হাঁকানো এই বাঁহাতি এদিনও করেন ৫৫ রান। তবে শেষ দিকে টেলএন্ডারদের দৃঢ়তায় সব উইকেট হারিয়ে ১৯৬ রান করে দলটি। দ.আফ্রিকার হয়ে তিনটি করে উইকেট পান ওয়েন পারনেল ও রায়ান ম্যাকল্রান।

এর আগে টসে হেরে ব্যাট করতে নেমে ৪৯.৪ ওভারে সবকটি উইকেট হারিয়ে ২৫৭ রান করে আফ্রিকা। সর্বোচ্চ ৫৫ রান করেন ফাফ ডু প্লেসিস। এছাড়া ৪৫ রান করেন ডেভিড মিলার। জিম্বাবুয়ের হয়ে এদিন সফল বোলার ছিলেন উলিয়ামস। ৯.৪ ওভারে ৩৭ রানের বিনিময়ে দুটি উইকেট পান তিনি। ম্যাচ সেরা হন পারনেল।

বাংলাদেশ: সময় ১৪৪৪ ঘন্টা, ২০ আগষ্ট ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।