ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

উতসেয়ার হ্যাটট্রিকেও প্রোটিয়াদের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, আগস্ট ৩০, ২০১৪
উতসেয়ার হ্যাটট্রিকেও প্রোটিয়াদের জয় প্রসপার উতসেয়া

ঢাকা: ত্রিদেশীয় সিরিজে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে হ্যাটট্রিক করেছেন জিম্বাবুয়ের স্পিনার প্রসপার উতসেয়া। ৩৬ রান খরচায় উতসেয়া ৫টি উইকেট নিলেও ৬১ রানে হারে জিম্বাবুয়ে।



দ্বিতীয় জিম্বাবুয়ান হিসেবে হ্যাটট্রিক করেন উতসেয়া। ম্যাচের ২৭তম ওভারে তিনি তার হ্যাটট্রিক পূর্ন করেন। ওভারের শেষ তিন বলে তিনি প্রোটিয়াদের সাজঘরে ফেরত পাঠান ডি কক, রুশো ও মিলারকে।

দ. আফ্রিকা টসে হেরে উতসেয়ার বোলিং তোপে পড়ে ব্যাটিংয়ে নেমে করে ২৩১ রান। ১৪২ রানের জুটি গড়েন দুই প্রোটিয়া ওপেনার হাশিম আমলা ও কুইন্টন ডি কক। ইনিংস সেরা রান করেন ডি কক (৭৬)। আরেক ওপেনার আমলা করেন ৬৬ রান। নির্ধারিত ওভারের খেলা শেষ হওয়ার এক বল বাকি থাকতেই ২৩১ রানে অল-আউট হয়ে যায় দ. আফ্রিকা।



২৩২ রানের জয়ের লক্ষ্যে নামা স্বাগতিক জিম্বাবুয়ে ১৭০ রানেই গুটিয়ে যায়। দলের হয়ে সর্বোচ্চ রান আসে শেন উইলিয়ামসের ব্যাট থেকে। তিন চার আর এক ছয়ে ৫৭ বলে ৪৬ রান করেন উইলিয়ামস।

এছাড়া ৩৫ রান করেন সিকান্দার রাজা। হ্যামিলটন মাসাকাদজা করেন ২৫ রান। অধিনায়ক চিগুম্বুরা ২২ ও ওয়ালার করেন ২০ রান। ৩৮.৩ ওভার শেষে অল-আউট হয়ে যায় স্বাগতিকরা।

ফলে ৬১ রানে হেরে ত্রিদেশীয় এই সিরিজে টানা দ্বিতীয় হারের তিক্ত স্বাদ পেল জিম্বাবুয়ে।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ৩০ আগস্ট ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।