ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কোলকাতার দ্বিতীয় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৪
কোলকাতার দ্বিতীয় জয় সুনিল নারিন

ঢাকা: চ্যাম্পিয়নস লিগের সপ্তম ম্যাচে লাহোর লায়ন্সের বিপক্ষে নিজেদের দ্বিতীয় জয় পেল কোলকাতা নাইট রাইর্ডাস। চার উইকেটের এই জয়ের মধ্য দিয়ে নিজেদের টানা এগার ম্যাচে জয় তুলে নিল আইপিএল চ্যাম্পিয়নরা।



প্রথমে সুনিল নারিনের অসাধারণ বোলিং ও পরে রবিন উথাপাকে নিয়ে গৌতম গম্ভিরের দায়িত্বশীল ব্যাটিংয়ে এ জয় পায় কেকেআর।

প্রথমে ব্যাট করা লাহোরের ১৫২ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নামা কেকেআর শুরুটা করে দারুণ। উদ্বোধনী জুটিতে ১২.৩ ওভারে ১০০ রান তোলেন উথাপা ও গম্ভির। উথাপা ৪৬ রান করে আদনান রাসুলের বলে বোল্ড হন। তবে মুস্তফা ইকবালের বলে বোল্ড হওয়ার আগে ৪৭ বলে আটটি চারের সাহায্যে ৬০ রানের একটি ইনিংস খেলেন অধিনায়ক গম্ভির। মূলত তারা দুজনই জয়ের পথকে সুগম করে দেন। পরে নিয়মিত বিরতিতে কিছু উইকেট হারালেও ইনিংসের তিন বল বাকি থাকতেই জয় পায় শাহরুখ খানের দল।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে সাত উইকেট হারিয়ে ১৫১ রান তোলে পাকিস্তানের দলটি। সর্বোচ্চ ৫৯ রান করেন ওপেনার আহমেদ শেহজাদ। পিজুস চাওলার বলে আউট হওয়ার আগে ৪২ বলে পাঁচটি চার ও চারটি ছয়ে এই ইনিংস সাজান তিনি।

এছাড়া ৪০ রান করেন উমর আকমল। কেকেআরের নারিন চার ওভারে একটি মেডেন সহ মাত্র নয় রানে তিনটি উইকেট পান। তাই খেলা শেষে ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতে।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।