ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

১৬ জন পাকিস্তানি বোলার নিষিদ্ধ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪
১৬ জন পাকিস্তানি বোলার নিষিদ্ধ ছবি: সংগৃহীত

ঢাকা: বোলিং অ্যাকশনে সন্দেহের কারণে ঘরোয়া ক্রিকেটের ১৬ জন পাকিস্তানি বোলারকে নিষিদ্ধ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। পাকিস্তানি স্পিনার সাঈদ আজমল আইসিসি থেকে নিষিদ্ধ হওয়ার পর এমন সিদ্ধান্ত নিল পিসিবি।



নিয়মানুযায়ী ১৫ ডিগ্রির বেশি কনুই বাঁকানোর (৪৩ ডিগ্রি) দায়ে আজমলকে নিষিদ্ধ করা হয়। আর এটি পিসিবির জন্য লজ্জার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তাই নতুন কোন লজ্জায় পড়ার আগেই দেশের বোলারদের সংশোধন করতে এমন সিদ্ধান্ত নিল পিসিবি।

ঘরোয়া ক্রিকেটের ডিরেক্টর ইন্তিখাব আলম এ প্রসঙ্গে বলেন, ‘আমরা ২৯ জন বোলারের বিরুদ্ধে এমন অভিযোগ খতিয়ে দেখেছি। তার থেকে প্রায় অর্ধেক (১৬ জন) বোলারকে আমরা দোষী সাবস্থ্য করেছি। ’

আর কোনো বোলারকে নিয়ে এমন বিব্রত পরিস্থিতিতে পড়তে চায় না বলে পিসিবি এমন সিদ্ধান্ত নিয়েছে বলেও জানালেন ইন্তিখাব।

তবে এসব ক্রিকেটার ঘরোয়া ক্রিকেটে খেলতে না পারলেও অ্যাকশন শুধরানোর জন্য তাদের জাতীয় ক্রিকেট একাডেমির তত্ত্বাবধানে থাকতে পারবেন বলেও জানিয়েছেন ইন্তিখাব।

শুধু আজমল নয়, এর আগে পাকিস্তানি বোলারদের মধ্যে শহিদ আফ্রিদি, সাব্বির আহমেদ, মোহাম্মদ হাফিজ, রিয়াজ আফ্রিদি, সোয়েব মালিক এবং সোয়েব আখতারও ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশনের দায়ে অভিযুক্ত হয়েছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, ২৬ সেপ্টেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।