ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

কোবরার নাটক সুপার ওভারে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৪
কোবরার নাটক সুপার ওভারে ছবি: সংগৃহীত

ঢাকা: চ্যাম্পিয়নস লিগের ‍১১তম ম্যাচে চরম নাটকীয়তার পর বারবাডোজ ট্রিডেন্টসকে সুপার ওভারে এক রানে হারালো কেপ কোবরা। সুপার ওভারে দ.আফ্রিকান দলটি ১২ রানের টার্গেট দিলে ১১ রানের বেশি করতে পারেনি বারবাডোজ।



শেষ বলে চার রানের প্রয়োজন হলে দৌড়ে তিন রান করার সময় আউট হন ক্যারিবীয় ব্যাটসম্যান। এর আগে মূল ম্যাচের নির্ধারিত ওভার শেষে দুই দলের স্কোর সমান হলে সুপার ওভারে গড়ায় খেলাটি।

আগে ব্যাট করা ক্যারিবীয় দল বারবাডোজ নির্ধারিত ওভার শেষে আট উইকেট হারিয়ে ১৭৪ রান তোলে।

১৭৫ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করে কোবরার দুই উদ্বোধনী ব্যাটসম্যান। ওপেনিং জুটিতে রিচার্ড লেভি ও হাসিম আমলা মিলে ৫৬ রান করেন। লেভি ৩৯ রানে আউট হলেও জীভান মেন্ডিসের বলে আউট হওয়ার আগে সাত চার ও এক ছয়ে ৪২ বলে ৫৯ রান করেন আমলা।

আর শেষ ‍দিকে ১৯ ও ১২ রানে অপরাজিত থেকে স্কোর সমান করেন জাস্টিন কেম্প ও সাইব্রেন্ড এনগেলব্রেচ্ট। বারবাডোজের মেন্ডিস নিয়েছেন চার উইকেট।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে বারবাডোজ নিয়মিত বিরতিতে উইকেট হারালেও এক প্রান্ত আগলে রেখে চ্যাম্পিয়নস লিগের এই আসরের ও নিজের প্রথম শতক (১১১) তুলে নেন কার্টার। কার্টার তার এই ইনিংসটি ৬৮ বলে ১০টি চার ও পাঁচটি ছয়ে সাজান। পরে অপরাজিত থেকে মাঠ ছাড়েন তিনি।   দ্বিতীয় সর্বোচ্চ ৪২ রান আসে ওপেনার ‍দিলসান মুনাওয়েরার ব্যাট থেকে।

কোবরার চার্ল লেঙ্গাভেট ও এনগেলব্রেচ্ট নিয়েছেন দুটি করে উইকেট। ম্যাচ সেরা হয়েছেন এনগেলব্রেচ্ট।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, ২৬ সেপ্টেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।