ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

পাঞ্জাবের বিশাল জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৪
পাঞ্জাবের বিশাল জয় ছবি: সংগৃহীত

ঢাকা: ‘বি’ গ্রুপের ম্যাচে নিউজিল্যান্ডের দল নর্দান ডিস্ট্রিক্টসের বিপক্ষে ১২০ রানের বিশাল ব্যবধানে জয় নিয়ে চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টির সেমিফাইনালে উঠেছে কিংস ইলেভেন পাঞ্জাব। এটি তাদের টানা তৃতীয় জয়।



মোহালিতে টস হেরে আগে ব্যাট করে ৫ উইকেটে ২১৫ রানের বিশাল স্কোর গড়ে পাঞ্জাব। দলের হয়ে সর্বোচ্চ রান আসে ওপেনিংয়ে বিরেন্দর শেওয়াগের সঙ্গে নামা ভোরার ব্যাট থেকে। ৩২ বলে ৮ চার আর ৩ ছয়ে তিনি করেন ৬৫ রান।

শেওয়াগ করেন ৫২ রান। ৩৭ বলে ৫ চার আর এক ছয়ে শেওয়াগ এ রান তোলেন। ওপেনিং জুটিতেই তারা ৮.৩ ওভারে ১০২ রান তুলে ফেলেন। এছাড়া ১৮ বলে ৫ চার আর এক ছয়ে ৪০ রান করে অপরাজিত থাকেন ডেভিড মিলার।

নির্ধারিত ২০ ওভার শেষে পাঞ্জাবের সংগ্রহ দাঁড়ায় ৫ উইকেটে ২১৫ রান।

২১৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৫.২ ওভারে অলআউট হওয়ার আগে নর্দান করতে পারে মাত্র ৯৫ রান। দলের হয়ে সর্বোচ্চ রান আসে তিন নম্বরে ব্যাটিংয়ে নামা ডেভচিচের ব্যাট থেকে। কিউই এ ব্যাটসম্যান ১৫ বলে করেন ২৮ রান।

এছাড়া ওপেনিংয়ে নামা উইলিয়ামসন করেন ২০ রান এবং ১২ রান আসে ফ্লিনের ব্যাট থেকে। এছাড়া আর কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে যেতে পারেন নি।

পাঞ্জাবের হয়ে ৩.২ ওভারে ১৫ রান দিয়ে ৪ উইকেট তুলে নেন কারানভির সিং। এছাড়া দুটি উইকেট পান আকসার প্যাটেল। ম্যাচ সেরা হন পাঞ্জাবের ভোরা।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, ২৭ সেপ্টেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।