ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

জয়রথ ছুটছেই কোলকাতার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৪
জয়রথ ছুটছেই কোলকাতার

ঢাকা: চ্যাম্পিয়নস লিগের ১৮তম ম্যাচে কোলকাতা নাইট রাইর্ডাসের অধিনায়ক হিসেবে ডলফিনের বিপক্ষে ১০০তম ম্যাচ খেলতে নামেন গৌতম গম্ভির। আর সেমিফাইনালের আগে আরো একটি ম্যাচ জিতে নিজের দলনেতা হিসেবে সেঞ্চুরি ম্যাচটি স্মরণীয় করে রাখলেন দিল্লির সাবেক এই ব্যাটসম্যান।

এরই সঙ্গে নিজেদের টানা ১৩টি জয় তুলে নিল কেকেআর।

প্রথমে ব্যাট করতে নেমে রবিন উথাপ্পা ও মানিশ পান্ডের অপরাজিত অর্ধশতকে ১৮৭ রানের বড় লিড পায় আইপিএল চ্যাম্পিয়নরা। আর তারা দুজনে মিলে ১৫৩ রান করে চ্যাম্পিয়নস লিগের ইতিহাসে সর্বোচ্চ জুটি গড়েন।  

১৮৮ রানের টার্গেটে খেলতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ডলফিন। পরে নির্ধারিত ওভার শেষে আট উইকেট হারিয়ে ১৫১ রান তোলে দ.আফ্রিকান দলটি।

সর্বোচ্চ ১৮ বলে ছয় চার ও এক ছয়ে ৩৭ রান করে সুনিল নারিনের বলে বোল্ড হন অ্যানডিলে ফেলুকোয়ায়ো। শেষে ৩৬ রানে ম্যাচ হারতে হয় দলটিকে। নারিন নিয়েছেন তিনটি উইকেট।

এর আগে টসে জিতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে দুই উইকেট হারিয়ে ১৮৭ রান করে কেকেআর। উথাপ্পা ৫৫ বলে ১৩টি চারের সাহায্যে ৮৫ রান করেন। আর ৪৭ বলে পাঁচ চার ও পাঁচ ছয়ে ৭৬ রান করেন পান্ডে। ম্যাচ সেরা হয়েছেন উথাপ্পা।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ৩০ সেপ্টেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।