ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

ক্রিকেট

ইডেনে যাচ্ছে তাসকিন-বিজয়-নাসিররা

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫০ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৪
ইডেনে যাচ্ছে তাসকিন-বিজয়-নাসিররা ছবি:ফাইল ফটো

ঢাকা: বাংলাদেশ ক্রিকেট বোর্ড এনামুল হক বিজয়কে অধিনায়ক করে ইডেন গার্ডেনসের দেড়শ বছর পূর্তি উপলক্ষে বাংলাদেশ ‘এ’ দল ঘোষণা করেছে। ‘আচার্য মেমোরিয়াল ট্রফি’ নামের এ টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।



এ প্রসঙ্গে বিসিবি’র প্রধান নির্বাচক ফারুক আহমেদ বলেন, ‘বেশ শক্তিশালী একটি দল আমরা ভারতে পাঠাচ্ছি। ওয়ানডের এ দলটিতে বেশ কিছু জাতীয় দলের খেলোয়াড় আছে। দলে বেশ কিছু তরুন ক্রিকেটারকেও রাখা হয়েছে। ’

অতিথি হিসেবে বাংলাদেশে আসা জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ম্যাচের আগে স্বাগতিকদের কয়েক জন ক্রিকেটার ইডেনে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাচ্ছেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড সূত্রে জানা যায়, কলকাতার ইডেন গার্ডেনের ১৫০ বছর পূর্তিতে চার দল নিয়ে একটি টুর্নামেন্টের আয়োজন করা হয়েছে। এতে একটি দল পাঠাতে বিসিবিকে চিঠি পাঠিয়েছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি।

তাই, আগামী ২৩ থেকে ৩০ অক্টোবর পর্যন্ত চলা সে টুর্নামেন্টে বাংলাদেশ থেকে একটি দল পাঠাচ্ছে ক্রিকেট বোর্ড। টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের বিসিবি একাদশ ঘোষণা করা হয়েছে।

বিসিবি একাদশের অধিনায়ক করা হয়েছে জাতীয় দলের ওপেনার এনামুল হক বিজয়কে। সহ-অধিনায়ক হিসেবে থাকছেন নাঈম ইসলাম।

১৫ সদস্যের বিসিবি একাদশ: এনামুল হক বিজয় (অধিনায়ক), নাঈম ইসলাম (সহ-অধিনায়ক), নাসির হোসেন, আরাফাত সানি, মোহাম্মদ মিথুন, তাসকিন আহমেদ, সৌম্য সরকার, নূরুল হাসান, লিটন কুমার দাস, মোহাম্মদ ইলিয়াস, মো: শহিদ, আবুল হাসান, কামরুল ইসলাম রাব্বি, সাব্বির রহমান ও মুক্তার আলী।

বাংলাদেশ সময়: ১৩৫০ ঘণ্টা, ১৯ অক্টোবর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।