ঢাকা, শনিবার, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

কৃতজ্ঞ শ্রীলঙ্কাকে আবারো হারালো ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৪
কৃতজ্ঞ শ্রীলঙ্কাকে আবারো হারালো ভারত ছবি: সংগৃহীত

ঢাকা: পাঁচ ম্যান ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচেও জয় পেয়েছে ভারত। সফরকারী শ্রীলঙ্কাকে টিম ইন্ডিয়া হারিয়েছে ৬ উইকেটে।

ভারতের জয়ের নায়ক ব্যাটসম্যান আম্বাতি রাইডু। রাউডুর শতকে ৩৩ বল হাতে রেখে জয় তুলে নিয়েছে ভারত।

টসে জিতে লংকান অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন। নির্ধারিত ৫০ ওভারে সফরকারীরা ৮ উইকেট হারিয়ে করে ২৭৪ রান। দলের হয়ে সর্বোচ্চ রান আসে ম্যাথুজের ব্যাট থেকে। লংকার দলপতি অপরাজিত ৯২ রানের একটি ইনিংস খেলেন। ১০১ বলে ১০টি চার আর একটি ছয়ে সাজানো তার ইনিংসটি।

এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ৬১ রান আসে কুমার সাঙ্গাকারার ব্যাট থেকে। বাঁহাতি এ ব্যাটসম্যান ৮৬ বলে ৪টি চার হাঁকান। ৩০ বলে ৩৫ রান করেন তিলকরত্নে দিলশান এবং ২৮ বলে অপরাজিত ৩০ রান করেন ধাম্মিকা প্রসাদ।

ভারতের হয়ে দুটি করে উইকেট নেন যাদব, অশ্বিন এবং আসকর প্যাটেল।

২৭৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৮ রানে অজিঙ্কা রাহানে সাজঘরে ফেরেন। এরপর শিখর ধাওয়ান আর তিন নম্বরে নামা আম্বাতি রাইডু ম্যাচ বের করে নেন লংকানদের নিয়ন্ত্রন থেকে। রাইডু ১১৮ বলে ১০টি চার আর ৪টি ছয়ে করেন অপরাজিত ১২১ রান।

ধাওয়ান ৮০ বলে ৭টি চার আর একটি ছয়ে করেন ৭৯ রান। এছাড়া ৪৪ বলে দুটি করে চার ও ছয় হাঁকিয়ে রানের চাকা সচল রাখার দায়িত্ব পালন করেন বিরাট কোহলি। ডানহাতি স্টাইলিশ এ ব্যাটসম্যান করেন ৪৯ রান। ফলে, ৩৩ বল বাকি থাকতেই ৪ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

লংকানদের হয়ে ৩টি উইকেট পান সেকুজে প্রসন্ন।

এ জয়ের ফলে ৫ ম্যাচ সিরিজে দ্বিতীয় ম্যাচ শেষে ২-০তে এগিয়ে গেল কোহলির ভারত।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ০৬ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।