ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

ম্যাককুলাম-উইলিয়ামসনে পিষ্ট পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৪
ম্যাককুলাম-উইলিয়ামসনে পিষ্ট পাকিস্তান ছবি : সংগৃহীত

ঢাকা: শারজা ক্রিকেট স্টেডিয়ামে পাকিস্তান-নিউজিল্যান্ড এর মধ্যকার তৃতীয় টেস্টের তৃতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থানে রয়েছে নিউজিল্যান্ড। দিন শেষে কিউইরা এগিয়ে ২৮৬ রানে।

প্রথম ইনিংসে তারা ৮ উইকেট হারিয়ে তুলেছে পাহারসম ৬৩৭ রান।

কিউইদের হয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক ব্রেন্ডন ম্যাককুলাম। নিজেদের প্রথম ইনিংসে ওপেনিংয়ে নেমে তিনি খেলেছেন এক মহাকাব্যিক ইনিংস। মাত্র ১৮৮ বল খেলে মারমুখি এ ব্যাটসম্যান করেছেন ২০২ রান। ইয়াসির শাহের বলে বোল্ড হওয়ার আগে ম্যাককুলাম রেকর্ড বইয়ে নিজের নামও লিখিয়েছেন।

ডাবল সেঞ্চুরি করতে একশ’র উপরে ব্যাটিং স্ট্রাইক রেখে আরেক কিউই তারকা নাথান অ্যাস্টেল, ভারতের বিরেন্দর শেওয়াগদের তালিকায় নাম লিখিয়েছেন ম্যাককুলাম। এছাড়া তিনি আরও একটি মাইল ফলক ছুঁয়েছেন। একই বছরে ৪টি ডাবল সেঞ্চুরি করে মাইকেল ক্লার্ক, ডন ব্রাডম্যান আর রিকি পন্টিংদের তালিকায় নাম লিখিয়েছেন ২১টি চার আর ১১টি ছক্কা হাঁকানো ম্যাককুলাম।

এছাড়া দলের হয়ে মাত্র ৮ রানের আক্ষেপ থেকে যাওয়া কেন উইলিয়ামসন করেছেন ১৯২ রান। ২৪৪ বল থেকে সাবলীল ব্যাটিং করা উইলিয়ামসন তার ইনিংসটি সাজান ২৩টি চার আর একটি ছয়ে।

কিউইদের হয়ে অর্ধশতক করেন রস টেইলর, কোরি অ্যান্ডারসন আর টিম সাউদি।

পাক বোলারদের হয়ে একাই চারটি উইকেট তুলে নেন রাহাত আলি। এছাড়া তিনটি উইকেট পান ইয়াসির শাহ।

এর আগে পাকিস্তান তাদের প্রথম ইনিংসে করেছিল ৩৫১ রান। দলের হয়ে সর্বোচ্চ রান করেন মাত্র ৩ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করা মোহাম্মদ হাফিজ। আর নিউজিল্যান্ডের হয়ে একাই ৭টি উইকেট নেন মার্ক ক্রেইগ।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, ২৯ নভেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।