ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শীর্ষ পাঁচে সাকিব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১২ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৪
শীর্ষ পাঁচে সাকিব ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বসুন্ধরা সিমেন্ট বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার ওয়ানডে সিরিজ শেষে বোলিংয়ে অসাধারণ পারফর্ম করায় বাংলাদেশের সেরা স্পিনার সাকিব আল হাসানের ওডিআই র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে। দেশসেরা এ অলরাউন্ডার নবম থেকে পঞ্চম স্থানে উঠে এসেছেন।



ওয়ানডে বোলিং র‌্যাংকিংয়ে সাকিব চার ধাপ এগিয়ে অস্ট্রেলিয়ার পেস তারকা মিচেল জনসনের সঙ্গে যৌথভাবে পঞ্চম স্থানে রয়েছেন। সাকিব এবং জনসনের একই রেটিং পয়েন্ট।

৬৮০ রেটিং পয়েন্ট পাওয়া সাকিবের উপরে রয়েছেন পাকিস্তানের সাইদ আজমল, ওয়েস্ট ইন্ডিজের সুনিল নারাইন, দ. আফ্রিকার ডেইল স্টেইন আর ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন। শীর্ষে রয়েছেন সাইদ আজমল। পাকিস্তানের এ স্পিনারের অর্জিত রেটিং পয়েন্ট ৭৭০।

হোম সিরিজে জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচে সাকিব ১২.৩৬ গড়ে নেন ১১ উইকেট। তার ইনিংস সেরা বোলিং ছিল ৪১ রান খরচায় ৪ উইকেট।

এদিকে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে ভালো বোলিং করায় অধিনায়ক মাশরাফি নয় ধাপ এগিয়ে ২১তম স্থানে উঠে এসেছেন। দেশসেরা এ পেসারের অর্জিত রেটিং পয়েন্ট ৬০০। হোম সিরিজে ৯ উইকেট দখল করেছেন মাশরাফি।

এছাড়া রুবেল হোসেন ৪৭২ রেটিং পয়েন্ট নিয়ে রয়েছেন ৫৭ নম্বরে। ৪৪৭ রেটিং পয়েন্ট পেয়ে মাহামুদুল্লাহ রয়েছেন ৬৪ নম্বরে। আরাফাত সানি ২২ ধাপ এগিয়ে ৪২০ রেটিং নিয়ে পৌঁছে গেছেন ৭৪তম অবস্থানে। আর ৪০৬ রেটিং নিয়ে ৮০তম স্থানে রয়েছেন শফিউল ইসলাম।

বাংণাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, ০৩ ডিসেম্বর ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।