ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

টেস্ট ক্রিকেটে আবারো শীর্ষে সাঙ্গাকারা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৪ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০১৫
টেস্ট ক্রিকেটে আবারো শীর্ষে সাঙ্গাকারা

ঢাকা: আইসিসি টেস্ট ব্যাটিং র‌্যাংকিংয়ে আবারো শীর্ষস্থান ফিরে পেলেন কুমার সাঙ্গাকারা। ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টর প্রথম ইনিংসে ডাবল সেঞ্চুরি করে পুরোনো স্থান ফিরে পান এ শ্রীলঙ্কান ব্যাটসম্যান।

বর্তমানে এ বাঁহাতির রেটিং পয়েন্ট ৯০৯। এর আগে শীর্ষস্থানে থাকা দক্ষিন আফ্রিকার ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্সকে তিনি এক পয়েন্টের ব্যবধানে পেছনে ফেলেন।

এ তালিকায় তৃতীয় স্থানে আছেন আরেক আফ্রিকান ব্যাটসম্যান হাশিম আমলা। তার রেটিং পয়েন্ট ৮৯১। সাঙ্গাকারা এর আগে ২০১৪ সালে টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ রানের মালিক হয়েছিলেন। তিনি গত বছরে ৭১.৯০ গড়ে ১৪৩৮ রান করেছিলেন। যেখানে তার চারটি সেঞ্চুরির পাশাপাশি আটটি হাফ সেঞ্চুরি রয়েছে।

এদিকে বাংলাদেশীদের মধ্যে এ তালিকায় সবচেয়ে এগিয়ে আছেন জিম্বাবুয়ের সঙ্গে দারুণ পারর্ফম করা মুমিনুল হক। তিনি ৬৪৪ পয়েন্টে ২৪ নম্বরে আছেন। আর তালিকার ৩৪ ও ৩৫ নম্বরে আছেন যথাক্রমে সাকিব আল হাসান ও তামিম ইকবাল।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ১২ জানুয়ারি ২০১৫

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।