ঢাকা, সোমবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

বড় জুটির অভাবেই সিলেট জিততে পারেনি: আফ্রিদি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৬ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৫
বড় জুটির অভাবেই সিলেট জিততে পারেনি: আফ্রিদি ছবি : শোয়েব মিথুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিরপুর থেকে: বিপিএলের লিগ পর্যায়ে নিজেদের শেষ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে ৭১ রানে হেরে এবারের আসর থেকে বিদায় নিয়েছে সিলেট সুপার স্টারস। কুমিল্লার দেয়া ১৫১ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৭৯ রানে অলআউট হয়েছেন আফ্রিদি-মুশফিকরা।



হারের কারণ হিসেবে নিজেদের বাজে ব্যাটিংকে কাঠগড়ায় দাঁড় করালেন সিলেট অধিনায়ক শহীদ আফ্রিদি। পাশাপাশি টি-টোয়েন্টি ক্রিকেটে ব্যাটিং পার্টনারশিপের গুরুত্বও তুলে ধরেন এই পাকিস্তানের টি-টোয়েন্টি অধিনায়ক।
  
ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে আফ্রিদি বলেন, ‘আসলে এদিন আমাদের ব্যাটিংয়ের প্রথম চার থেকে আট ওভারের মধ্যে আমরা ভাল কোনো জুটি গড়তে পারিনি। তাই হেরে গেছি। টি-টোয়েন্টি ক্রিকেটে ভাল বোলিং এর পাশাপাশি ব্যাটিংয়ে ভাল একটি জুটি দাঁড় করানো অনেক গুরুত্বপূর্ণ। কোন দল প্রথম ছয় ওভারেই ছ’টি উইকেট হারালে ম্যাচে ফিরে আসা খুব কঠিন। ’

চলতি আসরে এর আগে সিলেট আরও ৬টি ম্যাচ হেরেছে। এর মধ্যে তিনটি ম্যাচে জয়ের খুব কাছে গিয়েও তারা কাঙ্ক্ষিত জয়ের দেখা পায়নি। এবার লিগ পর্যায়ে মোট ১০টি ম্যাচ খেলে মাত্র তিনটিতে জয় নিয়ে সিলেটকে থাকতে হয়েছে টেবিলের পঞ্চম স্থানে। ফলে শেষ চারে না গিয়েই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছে।

দলের এমন পারফরম্যান্স বেশ হতাশই করেছে আফ্রিদিকে, ‘শুরু থেকে আমি খেলতে পারিনি। তার চেয়ে বড় ব্যাপার হলো, আমরা বেশ কয়েকটি ক্লোজ ম্যাচ হেরেছি। আমার মনে হয় আমরা সঠিক পরিকল্পনা নিয়ে এগোতে পারিনি। প্রায় প্রতিটি ম্যাচেই আমাদের অনেক ভুল ছিল। এছাড়াও পুরো টুর্নামেন্টে আমরা ধারাবাহিকও ছিলাম না। ’

এদিকে, বিপিএলে এবারের আসরে সিলেটের অনেক প্লেয়ারই তাদের পাওনা পাননি বলে জানিয়েছেন আফ্রিদি। ক্রিকেটের স্বার্থে এই সমস্যাটি থাকা উচিত নয় বলে উল্লেখ করেন সিলেট অধিনায়ক, ‘কিছু প্লেয়ার আমাকে বলেছে যে ওরা ওদের পাওনা টাকা এখনও পায়নি। তবে, আমি আশা করি যেহেতু বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এবার প্লেয়ারদের পাওনার বিষয়টি নিস্পত্তির দায়িত্ব নিয়েছে তাই এই সমস্যা থাকবে না। ’

সব শেষে আফ্রিদি জানান, এবারের বিপিএল তার কাছে উপভোগ্য ছিল। আর টুর্নামেন্ট সফলভাবে করতে পারায় তিনি বিপিএল গভর্নিং কাউন্সিল এবং বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানান।

বাংলাদেশ সময়: ১৯১০ ঘণ্টা, ১০ ডিসেম্বর, ২০১৫
এইচএল/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।