ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

জবাব দেয়নি বিসিসিআই, চ্যাপ্টার ক্লোজ পিসিবি’র

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৫
জবাব দেয়নি বিসিসিআই, চ্যাপ্টার ক্লোজ পিসিবি’র শাহরিয়ার খান / ছবি: সংগৃহীত

ঢাকা: চলতি মাসের শেষ দিকে নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায় ভারত-পাকিস্তানের মধ্যে ওয়ানডে সিরিজ হওয়ার কথা ছিল। সেটি আর হচ্ছে না জানিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) প্রধান শাহরিয়ার খান বলেছেন, ‘ভারত-পাকিস্তান সিরিজের চ্যাপ্টার এখানেই ক্লোজ’।



এর আগে পাকিস্তান সরকার সিরিজ নিয়ে ছাড়পত্র দিলেও ভারতের মোদী সরকার সবুজ সঙ্কেত দেয়নি। ফলে, কয়েক মাস ধরে সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন দল দুটির দ্বিপক্ষীয় সিরিজের বিষয়টি ঝুলে ছিল। ভারত নিরাপত্তার কারণে সিরিজ খেলতে আগ্রহ না দেখালে পিসিবি থেকে জানানো হয়, জানুয়ারিতে সিরিজ আয়োজন করতে। তবে, তাতেও মন গলেনি ভারতের।

সবশেষ পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার ভারতীয় ক্রিকেট বোর্ডকে (বিসিসিআই) একটি মেইল পাঠান। সেখানে বলা হয়, আগামী ২৪ ঘণ্টার মধ্যে সিরিজের ব্যাপারে ‘হ্যাঁ’ অথবা ‘না’ জানাতে হবে। কিন্তু, বিসিসিআই থেকে কিছুই জানানো হয়নি পিসিবিকে। আর তাতেই সিরিজের শেষ সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান।

শাহরিয়ার এ প্রসঙ্গে বলেন, ‘হ্যাঁ, আমরা সেরকম একটি মেইলের মাধ্যমে জানতে চেয়েছিলাম। কিন্তু, ২৪ ঘণ্টা পেরিয়ে গেলেও তারা আমাদের কিছুই জানায়নি। আমরা এখন জানিয়ে দিতে চাই, এ সিরিজটি আর হচ্ছেই না। ’

পাকিস্তানি সংবাদমাধ্যম ডন’কে শাহরিয়ার বলেন, ‘আমরা ভারতের মাটিতে খেলার ব্যাপারে সবকিছু ভেবে দেখেছি। সেটি সম্ভব না হওয়ায়, আমরা আরব আমিরাতে সিরিজটি আয়োজন করতে চেয়েছিলাম। ভারতের অনাগ্রহে সেটিও ভেস্তে যায়। এরপর তাদের কথা মতো নিরপেক্ষ ভেন্যু শ্রীলঙ্কায় সিরিজ আয়োজনের চেষ্টা করেছি। তাতেও ভারতের সম্মতি পাওয়া গেল না। ’

পিসিবি প্রধান আরও যোগ করেন, ‘ভারতের বিপক্ষে সব কিছু আয়োজনের চেষ্টা করেও আমরা সফল হইনি। এটা আমাদের ব্যর্থতা। পুরো ক্রিকেট বিশ্ব আমাদের ব্যর্থতায় হতাশ হয়েছে। বিশেষ করে হতাশ হয়েছে পাকিস্তান-ভারতের ক্রিকেটপ্রেমীরা।

২০০৮ সালে মুম্বাই হামলার পর থেকে ভারত ও পাকিস্তানের মধ্যকার কোন পূর্ণাঙ্গ সিরিজ খেলা হয়নি। যদিও ২০১৪ সালে দু’দেশ একমত হয় যে, ২০১৫ থেকে ২০২৩ সাল পর্যন্ত তারা ছয়টি সিরিজ খেলবে। কিন্তু রাজনৈতিক অস্থিরতার কারণে সিরিজগুলো এখন হুমকির মুখে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘন্টা, ১৪ ডিসেম্বর ২০১৫
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।