ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

‘বুড়ো’ বয়সেও চেনা রূপে হাসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
‘বুড়ো’ বয়সেও চেনা রূপে হাসি ছবি: সংগৃহীত

ঢাকা: ভারতে অনুষ্ঠেয় ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলের কোচিং কনসালট্যান্ট (পরামর্শক) ভূমিকায় থাকবেন মাইক হাসি। তবে বিগ ব্যাশের পঞ্চম আসরের প্রথম ম্যাচেই দেখিয়ে দিয়েছেন, তিনি এখনো টি-২০ ফরমেটের স্পেশালিস্ট ব্যাটসম্যান।

হাসির অপরাজিত ৮০ রানের (৫৯ বল) সুবাদে উদ্বোধনী ম্যাচে গত আসরের রানারআপ সিডনি সিক্সার্সকে ৩৬ রানে হারিয়েছে সিডনি থান্ডার।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিগ ব্যাশের ২০১৫-১৬ মৌসুমের প্রথম ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাইক হাসি। অধিনায়কের অসাধারণ ব্যাটিংয়ে নগর প্রতিদ্বন্দ্বীদের ১৫৯ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় সিডনি থান্ডার।

তবে ওয়াটসন-আন্দ্রে রাসেলদের বোলিং নৈপুণ্যে এক বল বাকি থাকতে ১২২ রানে গুটিয়ে যায় সিডনি সিক্সার্স। দলের হয়ে সর্বোচ্চ ৩৪ রান করেন ওপেনার মাইকেল লাম্ব। থান্ডারকে ৩৬ রানের জয় এনে দিতে বল হাতে তিনটি করে উইকেট নেন শেন ওয়াটসন ও আন্দ্রে রাসেল। এছাড়া ক্লিন্ট ম্যাককে দু’টি আর ক্রিস গ্রিন ও জ্যাক ক্যালিস একটি করে উইকেট নেন।

এর আগে প্রথমে ব্যাটিং নেমে দলীয় ৪৯ রানের মধ্যে দুই ওপেনার ক্যালিস (১৫) ও এইডেন ব্লিজার্ড (১২) আউট হন। তবে ওয়ানডাউনে নেমে পাঁচটি চার ও চার ছক্কার সাহায্যে ৮০ রানে অপরাজিত থাকেন মাইক হাসি। চল্লিশ বছর বয়সেও যেন চেনা রূপে হাসি!

শেন ওয়াটসন ব্যক্তিগত ১৬ রানে নাথান লিওনের বলে ক্লিন বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফেরেন। মিডল অর্ডারে নামা বেন রোহরারের ব্যাট থেকে আসে ৩০ রান। আর হাসির সঙ্গে চার রানে অপরাজিত থাকেন ক্যারিবীয় অলরাউন্ডার আন্দ্রে রাসেল। নির্ধারিত ওভার শেষে থান্ডারের সংগ্রহ দাঁড়ায় চার উইকেটে ১৫৮ রান।

সিক্সার্সের হয়ে একটি করে উইকেট নেন ডগ বোলিঙ্গার, শিন অ্যাবট, লিওন ও ট্রেন্ট লফোর্ড।

উল্লেখ্য, নিজেদের পরবর্তী ম্যাচে মেলবোর্ন স্টারসের মুখোমুখি হবে সিডনি থান্ডার। রোববার (২০ ডিসেম্বর) বাংলাদেশ সময় দুপুর ২টা ২৫ মিনিটে ম্যাচটি শুরু হবে।

বাংলাদেশ সময়: ১৯৫৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৫
আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।