ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

কোহলির দ্রুততম ৭০০০ রানের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৬
কোহলির দ্রুততম ৭০০০ রানের রেকর্ড ছবি: সংগৃহীত

ঢাকা: ওয়ানডে ক্রিকেট ইতিহাসে দ্রুততম ৭০০০ রানের মাইলফলক ছুঁলেন বিরাট কোহলি। আর এ রেকর্ড স্পর্শ করতে ভারতীয় তারকা ব্যাটসম্যান পেছনে ফেলেন দক্ষিণ আফ্রিকান অধিনায়ক এবি ডি ভিলিয়ার্সকে।



একের পর এক রেকর্ডের জন্ম দেওয়া কোহলি বর্তমানে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজে দারুণ ছন্দে রয়েছেন। মেলবোর্নে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে তৃতীয় ওয়ানডেতে নামার আগে কোহলির রেকর্ড গড়তে প্রয়োজন ছিল মাত্র ১৯ রানের।

কোহলি দুর্দান্ত এ রেকর্ডটি গড়তে খেলেন ১৬১টি ইনিংস। এর আগে ডি ভিলিয়ার্স ১৬৬ ইনিংসে দ্রুততম ৭০০০ রানের মাইলফলকে পৌঁছেছিলেন। এর আগে দ্রুততম ৫ হাজার ও ৬ হাজার রানের রেকর্ডও গড়েছিলেন কোহলি। তবে, পরে দুটি রেকর্ডই ভেঙে দেন প্রোটিয়া তারকা ব্যাটসম্যান হাশিম আমলা।

পাঁচ ম্যাচ সিরিজে পার্থের প্রথম ম্যাচে ৯১ ও পরে ব্রিসবেনে কোহলি করেছিলেন ৫৯ রান। আর চলতি ম্যাচে করেছেন ক্যারিয়ারের ২৪তম সেঞ্চুরি।

এই তালিকায় কোহলি আর ডি ভিলিয়ার্সের পরেই আছেন ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলী। তিনি ১৭৪টি ইনিংস খেলে ছুঁয়েছিলেন ৭ হাজার রানের মাইলফলক। ভিলিয়ার্সের আগে ১৩ বছর রেকর্ডটি ছিল গাঙ্গুলীর।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, ১৭ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।