ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

পাঁচ বছর পর অজি দলে টেইট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০১৬
পাঁচ বছর পর অজি দলে টেইট ছবি: সংগৃহীত

ঢাকা: প্রায় পাঁচ বছর পর অস্ট্রেলিয়ান দলে ডাক পেলেন ফাস্ট বোলার শন টেইট। ভারতের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য দলে নেওয়া হয়েছে ডানহাতি এ পেসারকে।

টেইট সর্বশেষ ২০১১ সালে ভারতের মাটিতে বিশ্বকাপে অজি দলের হয়ে খেলেছিলেন। তবে সম্প্রতি ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট বিগ ব্যাশে হোবার্ট হারিকেনসের হয়ে আট ম্যাচে ১০ উইকেট নেওয়ার সুবাদে ডাক পেলেন তিনি।

এদিকে টি-২০ সিরিজে নতুন মুখ হিসেবে নেওয়া হয়েছে ফাস্ট বোলার অ্যান্ড্রু টাইকে। সোমবার ঘোষিত ১৭ জনের এ তালিকায় জন্য নির্বাচকরা মার্চে ভারতের মাটিতে টি-২০ বিশ্বকাপকেও নজর দিচ্ছেন। টাই পার্থ স্কোচার্সের হয়ে আট ম্যাচে ১৩টি উইকেট নিয়েছেন।

টি-২০ সিরিজের জন্য আরও নেওয়া হয়েছে ‍অভিজ্ঞ অলরাউন্ডার শেন ওয়াটসনকে। এছাড়া এখন পর্যন্ত অজি দলের হয়ে কোন টি-২০ না খেলা স্পিনার নাথান লিওনকেও দলে নেওয়া হয়েছে।

এদিকে ভারতের বিপক্ষে চলমান ওয়ানডে সিরিজের শেষ দুটি ম্যাচেরও দল ঘোষণা করা হয়েছে। এ দলে আবারও ঢুকেছেন ওপেনার ডেভিড ওয়ার্নার। তিনি পিতৃকালীন ছুটিতে সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচে খেলতে পারেননি।

টি-২০ স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, স্টিভেন স্মিথ, শেন ওয়াটসন, গ্লেন ম্যাক্সওয়েল, ম্যাথু ওয়েড, জেমস ফকনার, জন হ্যাস্টিংস, শন মার্শ, ক্যামেরন বয়েস, নাথান লিয়ন, ক্রিস লিন, ট্রাভিস হেড, কেন রিচার্ডসন, অ্যান্ড্রু টাই, স্কট বোল্যান্ড ও শন টেইট।

ওয়ানডে স্কোয়াড: স্টিভেন স্মিথ (অধিনায়ক), অ্যারন ফিঞ্চ, ডেভিড ওয়ার্নার, জর্জ বেইলি, গ্লেন ম্যাক্সওয়েল, মিচেল মার্শ, ম্যাথু ওয়েড, জেমস ফকনার, জন হেস্টিংস, স্কট বোল্যান্ড, কেন রিচার্ডসন, নাথান লিয়ন ও শন মার্শ।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, ১৮ জানুয়ারি, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।