ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ক্রিকেট

শঙ্কায় ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের সিরিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৪ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৭
শঙ্কায় ভারত-ইংল্যান্ড সীমিত ওভারের সিরিজ ছবি:সংগৃহীত

দিল্লির সুপ্রিম কোর্টের নির্দেশে বিসিসিআই’র সভাপতি পদ থেকে সরে যেতে হয়েছে অনুরাগ ঠাকুরকে। সেই সঙ্গে সরতে হয়েছে সেক্রেটারি অজয় শিরকেকেও। চলমান এই অবস্থায় আসন্ন ভারত-ইংল্যান্ড ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ নিয়ে শঙ্কায় ভারতীয় ক্রিকেট বোর্ড।

প্রতিটি সিরিজের আগে যাদের অনুমতি সাপেক্ষে স্বাক্ষর করার ক্ষমতা ছিল তারা কেউ নেই। তাহলে কীভাবে হবে সিরিজ সেটাই এখন প্রশ্ন।

সম্প্রতি শেষ হওয়া টেস্ট সিরিজও প্রায় বন্ধ হতে বসেছিল। কারণ লোধা কমিটি জানিয়ে দিয়েছিল রাজ্য সং‌স্থাগুলোকে কোনও টাকা দিতে পারবেন না বিসিসিআই। এরপর অবশ্য টেস্ট সিরিজের জন্য রাজ্য সংস্থাগুলোকে টাকা দেওয়ার অনুমতি দেয় আদালত।  

যদিও তার পরিমান বেধে দেওয়া হয়েছিল। এ বার অবশ্য অন্য সমস্যার সামনে দেশটির বোর্ড। এই মুহূর্তে বোর্ডের দায়িত্বে নেই কেউ। বিসিসিআই’র এক শীর্ষ কর্মকর্তা বলেন, ‘আমরা সবাই সংশয়ে। ম্যাচ আয়োজন করবে রাজ্য সংস্থা। কিন্তু এই মুহূর্তে জানি না দায়িত্বে কে। ’

১০ ও ১২ জানুয়ারি মুম্বাইয়ে ভারতের বিপক্ষে দু’টো অনুশীলন ম্যাচ খেলবে ইংল্যান্ড। প্রখম ওডিআই ১৫ জানুয়ারি পুনেতে। জানা যায় দু’সপ্তাহ আগেই শেষ হয়ে গিয়েছে সেই ম্যাচের টিকিট। তারপরই এই সঙ্কট সমস্যায় বিসিসিআই। অতীতে বোর্ড সব সময়ই ম্যাচ বন্ধ করে দেওয়ার হুমকি দিয়েছে। কিন্তু লোধা প্যানেল কখনওই তেমন কিছু করার পক্ষে ছিল না যেটা ক্রিকেট খেলাকে আক্রান্ত করবে।  

বাকি দু’টো একদিনের ম্যাচ হবে কটাক ও কলকাতায়। তিনটি টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হবে কানপুর, নাগপুর ও বেঙ্গালুরুতে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, ০৪ জানুয়ারি, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।