ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

লুইস তাণ্ডবে বল হারালো তিনটি

তাসনীম হাসান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৭ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
লুইস তাণ্ডবে বল হারালো তিনটি ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এম এ আজিজ স্টেডিয়াম থেকে: টি-টোয়েন্টি ম্যাচের জন্য অনুশীলন। স্বাভাবিকভাবেই উড়িয়ে মারার প্রস্তুতিই নেবেন যে কোনো ব্যাটসম্যান। তাই বলে এভাবে?

কখনও এম এ আজিজ স্টেডিয়ামের নেট থেকে মোহাম্মদ আমির-আবু হায়দার রনিকে ‘ছুঁড়ে ফেলেছেন’ স্টেডিয়ামের বাইরে বিভাগীয় ক্রীড়া সংস্থার কার্যালয়ের ওপরে, আর দুটো তো আছড়ে পড়েছে একেবারেই মাঠের অদূরের হোটেল র্যাডিসনের সামনের সড়কে।

ব্যাটসম্যানের নাম ঢাকা ডায়নামাইটসের ওপেনার এভিন লুইস।

পড়ন্ত বিকেলে প্রায় ২০ মিনিট ধরে চললো এভিন লুইস শো। তার মাঠের বাইরে উড়িয়ে মারা চারটি বলের মধ্যে একটির হদিস মিলেছে, অনেক খোঁজাখুজির পরেও বাকি তিনটি খুঁজে পাননি ঢাকা ডাইনামাইটস দলের সঙ্গে থাকা খেলোয়াড়দের দুই সহযোগী।

ক্যারিয়ারের শুরু থেকেই এভিন লুইসকে ডাকা হচ্ছে নতুন ক্রিস গেইল নামে। তো অনুশীলনেও এভাবে শক্তিমত্তার পরিচয় না দিলে কেনই বা তিনি টি-টোয়েন্টির রাজার নামে পরিচিত হবেন।

ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কমওয়েস্ট ইন্ডিজের ওয়ানডে ও টি-টোয়েন্টি দলের অবিচ্ছেদ্য হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে ফেলেছেন অনেক আগেই। এই তো ঠিক দু’মাস আগেই ওভালে ইংল্যান্ডের বিপক্ষে খেলেছেন ১৭৬ রানের অপরাজিত ইনিংস। এরপরেই ডাক পড়ে ঢাকা ডাইনামাইটসে। বিপিএলেও ধারাবাহিকতা বজায় রেখেছেন তিনি। সিলেট ও ঢাকা পর্বের সাত ম্যাচ খেলে করেছেন ২৩৯ রান। চট্টগ্রাম পর্বেও সেই পারফরম্যান্স টেনে নিতে চান, তাই যেন দেখালেন ২০ মিনিটের ব্যাটিং অনুশীলনে।

রোববার (২৬ নভেম্বর) দুপুর আড়াইটায় অনুশীলনের জন্য এম এ আজিজ স্টেডিয়ামে মাঠে নামে সাকিব বাহিনী। তবে দলের সঙ্গে প্রায় সবাইকে দেখা গেলেও দেখা যায়নি শহীদ আফ্রিদি ও কুমার সাঙ্গাকারাকে। প্রথমেই সাকিব-আমিররা দেশি-বিদেশি ভাগ হয়ে ফুটবল খেললেও এভিন লুইস সরাসরি ব্যাট নিয়ে নেমে পড়েন নেটে। পরে অবশ্য সাকিবও ঝড় তোলেন নেটে। বল হাতে ঘাম ঝরান আমির-মোহাম্মদ শহিদ-রনিরা।

ছবি: উজ্জ্বল ধর / বাংলানিউজটোয়েন্টিফোর.কমদেশি-বিদেশি ফুটবল ম্যাচে হার সাকিবদের: চট্টগ্রাম পর্বকে সামনে রেখে অনুশীলনে নামা ঢাকা ডাইনামাইটসের ক্রিকেটাররা শুরুতেই প্রায় আধাঘণ্টা ধরে গা গরম করেন ফুটবলে। দেশি-বিদেশি দলে ভাগ হয়ে খেলা এই ‘ম্যাচে’ জয় অবশ্য বিদেশিদের। সুনিল নারাইনরা দুই গোল দিতে পারলেও সাকিবরা প্রতিপক্ষের জালে বল জড়াতে পেরেছেন একবার। অনুশীলনের অংশ হলেও সেই ম্যাচেও কঠোর ছিলেন ক্রিকেটাররা।

শেষ দু’ম্যাচ হেরে বিপিএলে কিছুটা পিছিয়ে পড়া ঢাকা ডাইনামাইটস যে চট্টগ্রাম পর্বের শুরু থেকেই স্বরূপে ফিরতে চায় তা যেনো সাকিব আল হাসান-এভিন লুইসদের কঠোর অনুশীলনই বুঝিয়ে দিল।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০১৭
টিএইচ/টিসি/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।