ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

অনুশীলনে যেমন ম্যাচেও তেমন এভিন লুইস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
অনুশীলনে যেমন ম্যাচেও তেমন এভিন লুইস ব্যাট হাতে বিধ্বংসী এভিন লুইস / ছবি:উজ্জ্বল ধর বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম থেকে: আগেরদিন (রোববার) এম এ আজিজ স্টেডিয়ামের নেটে মোহাম্মদ আমির-আবু হায়দার রনিদের ওপর তাণ্ডব চালিয়ে নিজেকে প্রস্তুত করেছিলেন ‘নতুন গেইল’ খ্যাত ক্যারিবিয়ান ওপেনার এভিন লুইস। মাঠের অনেক বাইরে মারা তার চারটি ছক্কার মধ্যে তিনটি বলের হদিস মেলেনি অনেক খোঁজাখুঁজিতে।

সোমবার (২৭ নভেম্বর) চিটাগং ভাইকিংসের বিপক্ষে ম্যাচে সেই অনুশীলনেরই প্রতিফলন ঘটালেন ঢাকা ডাইনামাইটসের ওপেনার। এদিন অবশ্য ৯টি বড় ছক্কা হাকালেও বল হারায়নি একটিও!
 
১৮৮ রানের লক্ষ্যে খেলতে নেমে ঢাকার শুরুটা হয়েছিল বাজেভাবে।

তাসকিনের করা প্রথম ওভারেই অধিনায়ক লুক রনকি দুর্দান্ত ক্যাচে ফেরান ইনফর্ম শহীদ আফ্রিদিকে। এরপর দেখেশুনে খেলতে থাকেন অপর ওপেনার এভিন লুইস। তাই প্রথম ৫ ওভার শেষে তার রান ছিল ৯ বলে ১৪, ছক্কা মাত্র একটি।

ষষ্ঠ ওভার থেকেই খোলস ছেড়ে বেরোতে থাকেন লুইস। ঝড়টা বেশি গেছে সানজামামুল ইসলামের ওপর দিয়েই। তার করা ইনিংসের নবম ওভারেই লুইস হাকান চারটি বিশাল ছক্কা। ওই ওভারে মোট ২৬ রান দেন  এই বাহাতি স্পিনার।

২৪ বলে ফিফটি করা এভিন লুইস উইকেটে টিকে আরও ৭ বল। ১১.২ বলে এমিরটের বলে নাজিবুল্লাহ জাদরানকে ক্যাচ দিয়ে যখন ফিরছিলেন তখন তার নামের পাশে ৩১ বলে ৭৫ রানের জ্বলজ্বলে ইনিংস। যার মধ্যে ৬৬ রানই বাউন্ডারি থেকে (৩টি চার, ৯টি ছক্কা)।
 
এর আগে লুক রনকি ও এনামুল হক বিজয়ের দুটো ঝড়ো হাফ সেঞ্চুরিতে ১৮৭ রান তোলে ঘরের দল চিটাগং ভাইকিংস। তবে এভিন লুইসের তাণ্ডবের পর প্রায় দু’শ ছোয়া লক্ষ্যকেও খুব কম মনে হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
টিএইচ/টিসি/এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।