ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

মিরাজের বল মুখস্ত যার কাছে

তাসনীম হাসান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৭
মিরাজের বল মুখস্ত যার কাছে ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চট্টগ্রাম: অভিষেকেই আলো ছড়ানো মেহেদি হাসান মিরাজের বলে কাভি খেয়েছেন বিশ্বসেরা ব্যাটসম্যানরাও। তবে দেশিয় একজন ব্যাটসম্যানের কাছে তার বল খেলা 'ডালভাত'!

মিরাজ নিজেই জানিয়েছেন সে কথা। এই ব্যাটসম্যান আর কেউ নন, তারই দীর্ঘ দিনের বন্ধু নাজমুল হোসেন শান্ত।

সোমবার তারই যেনো প্রদর্শনী হলো জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামের ২২ গজে।

খুলনা টাইটান্সের বিপক্ষে ৪ ওভারে ৪২ রান দিয়েছেন মিরাজ। এর মধ্যে প্রথম তিন ওভার করা পর্যন্ত উইকেটে ছিলেন শান্ত। মিরাজের এই ১৮ বলের মধ্যে শান্ত পেয়েছেন ১৪ বল। আর এই ১৪ বলের মধ্যে ৪ টি বল থেকে শুধু রান তুলতে পারেননি শান্ত। মিরাজের বাকি ১০ বলেই দুই ছক্কা আর তিন চারে তুলে নিয়েছেন ৩৪ রান। এ থেকেই যেন বোঝা যায় মিরাজের বল কতোটা মুখস্ত শান্তর কাছে।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মিরাজের কাছে প্রশ্ন উঠলো-শান্ত এতটা চার্জ কিভাবে করলো? এমন প্রশ্নে মুখে হাসি নিয়ে মিরাজের উত্তর-আসলে আমরা প্রায় ৮ বছর ধরে এক সঙ্গে ক্রিকেট খেলছি। সে খেলতে খেলতে আমার বল একদম মুখস্ত করে ফেলেছে। সে ভালোই জানে আমি কোন জায়গায় বল করি, কিভাবে করি। '

এরপর আবারও একগাল হাসি নিয়ে মিরাজ বলেন, 'আমিও অবশ্য জানি ও কি টাইপের শট খেলে। '

তারপর সিরিয়াস মুড নিয়ে মিরাজ স্মরণ করিয়ে দিলেন ক্রিকেটের সংঙ্গা। একে যে চরম অনিশ্চয়তার খেলা বলা হয় তারই উদাহরণ  ঝরল তার কণ্ঠে।

তিনি আরও বলেন, 'দুজনেই জানতাম দুজনের সম্পর্কে। তাকে আউট করতে পারলে আমি সফল হতাম, এখন সে ভালো করেছে। সে সফল। দিন শেষে এটাই আসলে ক্রিকেট। '

মিরাজের বল শান্তর মুখস্ত করুক তাতে সমস্যা নেই, বাংলাদেশ নিশ্চয় চাইবে মিরাজের বল বাইরের ক্রিকেটারদের কাছে অজানাই থাকুক। বিপিএলের আগে যে দেশ।

বাংলাদেশ সময়: ২৪৪৫ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৭
টিএইচ/টিসি/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।