ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

ক্রিকেট

ঢাকাকে ১৬৮ রানের টার্গেট দিল কুমিল্লা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৭
ঢাকাকে ১৬৮ রানের টার্গেট দিল কুমিল্লা ছবি:বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাংলাদেশ প্রিমিয়ার লিগের ৩৪তম ম্যাচে মুখোমুখি হয়েছে আসরটির শিরোপা প্রত্যাশী দুই দল ঢাকা ডায়নামাইটস ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। যেখানে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ঢাকা অধিনায়ক সাকিব আল হাসান। প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভার শেষে ছয় উইকেট হারিয়ে ১৬৭ রান করে কুমিল্লা। 

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় সন্ধ্যা ছয়টায়। দু’দলের আগের দেখায় কুমিল্লা জয় পেয়েছিল।

কুমিল্লার হয়ে শুরুটা দুর্দান্ত করেন দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাশ। উদ্বোধনী জুটিতে তাদের ব্যাট থেকে আসে ৬০ রান। তবে প্রতিপক্ষ দলনেতা সাকিব আল হাসানকে উড়িয়ে মারতে গিয়ে ব্যক্তিগত ৩৭ রানে ক্যাচ হয়ে বিদায় নেন কুমিল্লা অধিনায়ক। এ সময় ২৩ বলে পাঁচটি চার হাঁকান তিনি।

এর কিছুক্ষণ পর আরেক ওপেনার লিটনও মাঠ ছাড়েন। সেই সাকিবের বলেই ৩৪ রানে জহুরুল ইসলাম তাকে স্ট্যাম্পিংয়ের ফাঁদে ফেলেন। ২৬ রান করে কেভন কুপারের বলে কাইরন পোলার্ডকে ক্যাচ দেন ইমরুল কায়েস।

দলের হয়ে সর্বোচ্চ ৩৯ রান করেন মারলন স্যামুয়েলস। ২৭ বলে পাঁচটি চার ও দুটি ছক্কায় নিজের ইনিংস সাজিয়ে কুপারের শিকার হন এ ক্যারিবীয়ান। আর চার রান করে কুপারের তৃতীয় শিকার হন জস বাটলার। ডোয়েন ব্রাভো ছয় রান করে রান আউটের শিকার হন। শোয়েব মালিক নয় ও হাসান আলী আট রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

এ ম্যাচ জিতলে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার সুযোগ পাচ্ছে কুমিল্লা। যেখানে খুলনা টাইগান্সকে টপকাবে তামিম ইকবালের দল।

খুলনা এখন পর্যন্ত ১০ ম্যাচে ছয়টি জয় ও তিনটি হারে (একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত) ১৩ পয়েন্ট নিয়ে শীষে রয়েছে। তবে আট ম্যাচে ছয়টি জয় ও দুটি হারে ১২ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে কুমিল্লা। নয় ম্যাচে পাঁচ জয় ও তিন হারে (একটি ম্যাচ বৃষ্টিতে পরিত্যক্ত) ১১ পয়েন্ট নিয়ে পরের অবস্থানেই ঢাকা।

এ ম্যাচের আগে দু’দলই নিজেদের সর্বশেষ খেলায় জয় পেয়েছিল। খুলনার বিপক্ষে বড় জয় তুলে নিয়েছিল কুমিল্লা। আর চিটাগংয়ের বিপক্ষে দাপট দেখিয়ে জয় পায় ঢাকা।

ঢাকা ডায়নামাইটস: এভিন লুইস, সাদমান ইসলাম, জো ডেনলি, সাকিব আল হাসান (অধিনায়ক), কাইরন পোলার্ড, জহুরুল ইসলাম, মোসাদ্দেক হোসেন, সুনিল নারিন, আবু হায়দার,কেভন কুপার, মোহাম্মদ শহিদ।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, ইমরুল কায়েস, জস বাটলার, শোয়েব মালিক, মারলন স্যামুয়েলস, ডোয়েন ব্রাভো, মোহাম্মদ সাইফুদ্দিন, হাসান আলী, মেহেদি হাসান, আল আমিন হোসেন।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ২৯ নভেম্বর, ২০১৭
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।